বাসস
  ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৯:০৯

আইন-শৃঙ্খলা পরিস্থিতির উন্নয়নে পুলিশ নতুন উদ্যমে কাজ শুরু করেছে : ডিএমপি কমিশনার

ঢাকা, ২৯ সেপ্টেম্বর, ২০২৪ (বাসস) : ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার মো. মাইনুল হাসান বলেছেন, আইন-শৃঙ্খলা পরিস্থিতির উন্নয়নে পুলিশ নতুন উদ্যমে কাজ শুরু করেছে।
তিনি বলেন, মাদক কারবারি, সন্ত্রাসী ও অস্ত্রধারীদের বিরুদ্ধে অভিযান চলছে। রাজধানীর মোহাম্মদপুরের জেনেভা ক্যাম্পে অভিযানে অনেক অস্ত্র উদ্ধার হয়েছে  এবং অপরাধী গ্রেফতার হয়েছে। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।
আজ রোববার পল্টন আউটার স্টেডিয়ামে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশন (ক্র্যাব) আয়োজিত ‘ওয়ালটন-ক্র্যাব ফুটবল ফেস্টিভ্যাল-২০২৪’ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন ডিএমপি কমিশনার। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ওয়ালটনের সিনিয়র নির্বাহী পরিচালক এফএম ইকবাল বিন আনোয়ার ডন। 
ক্র্যাব সভাপতি কামরুজ্জামান খানের সভাপতিত্বে সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম, সাবেক সভাপতি আবু সালেহ আকন, আবুল খায়ের, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক রাকিব মানিক, ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগের উপ-পুলিশ কমিশনার মুহাম্মদ তালেবুর রহমানসহ  পুলিশের পদস্থ কর্মকর্তা ও ক্র্যাবের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।
ডিএমপি কমিশনার বলেন, রাজধানীর আইন-শৃঙ্খলা পরিস্থিতি উন্নয়নে পুলিশ কাজ শুরু করেছে। এখনো যেসব পুলিশ সদস্য কর্মস্থলে যোগ দেয়নি তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার প্রক্রিয়া শুরু হয়েছে। 
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ডিএমপি কমিশনার বলেন, কারামুক্ত শীর্ষ সন্ত্রাসীরা নতুন কোন অপরাধে জড়ালে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।
তিনি বলেন, ঢাকা মেট্রোপলিটন পুলিশ মহানগরীর শান্তি-শৃংখলা রক্ষায় দিনরাত কাজ করে যাচ্ছে। তেমনি ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন (ক্র্যাব) বিভিন্নভাবে অপরাধ বিষয়ক সংবাদ ও তথ্য দিয়ে পুলিশকে সহায়তা করে যাচ্ছে, যা অপরাধ নিয়ন্ত্রণে পুলিশের জন্য সহায়ক হচ্ছে। মহানগরবাসীর নিরাপত্তা বিধানে পুলিশ ও সাংবাদিক এক সাথে  কাজ করছে। 
মাইনুল হাসান বলেন, ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন একটি ঐতিহ্যবাহী সংগঠন, যেটি বহুদিন থেকে ঢাকা মেট্রোপলিটন পুলিশের পাশাপাশি একত্রে কাজ করে যাচ্ছে। আনন্দ বিনোদনের জন্য আজকে এ খেলার আয়োজন করা হয়েছে। খেলাধুলার মাধ্যমে শরীর ও মন দুটোই প্রফুল¬ থাকে। নিজেদের মধ্যে আন্ত:সম্পর্ক আরও বৃদ্ধি পায়। ঢাকা মেট্রোপলিটন পুলিশ সব সময় ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের সাথে সুসম্পর্ক বজায় রেখে কাজ করে থাকে।

তিনি আশা প্রকাশ করে বলেন, দুটো সংগঠনের মধ্যে যে সুসম্পর্ক ঐতিহ্যগতভাবে ছিল এটা থাকবে এবং সামনের দিনগুলোতেও অব্যাহত থাকবে। আজকের এ সুন্দর খেলার আয়োজন করার জন্য আয়োজক সংস্থা ও সম্মানিত সকল সাংবাদিকদের ধন্যবাদ জানান ডিএমপি কমিশনার।
পরে পল্টন আউটার স্টেডিয়ামে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন (ক্র্যাব) আয়োজিত টুর্নামেন্টে অংশগ্রহণকারী সদস্যদের সাথে ডিএমপি কমিশনার পরিচিত হন এবং আনুষ্ঠানিকভাবে টুর্নামেন্টের উদ্বোধন করেন ।
ক্র্যাবের সভাপতি কামরুজ্জামান খান বলেন, ক্র্যাবের জন্মলগ্ন থেকেই ডিএমপির সাথে সম্পর্ক। খেলাধুলা হচ্ছে বিনোদনের মাধ্যম। নিয়মিত খেলাধুলা করলে কর্মস্পৃহা বৃদ্ধি পায়। ঢাকা মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে ক্র্যাবের জন্য একটি মিডিয়া অ্যাওয়ার্ড চালু করার আহ্বান জানান তিনি।
স্পন্সর হিসেবে সহযোগিতা করায় ওয়ালটন এর প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন ক্র্যাবের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম। শত কর্মব্যস্ততার মাঝে ডিএমপি কমিশনার প্রধান অতিথি হিসেবে উপস্থিত হওয়ায় তাকে ধন্যবাদ জানান এবং ভবিষ্যতেও ডিএমপিকে সহযোগিতা করবেন বলে প্রত্যাশা ব্যক্ত করেন।