বাসস
  ৩০ সেপ্টেম্বর ২০২৪, ২১:৫৯

শেখ হাসিনাসহ ৭৯ জনের বিরুদ্ধে হত্যাচেষ্টা মামলা

ঢাকা, ৩০ সেপ্টেম্বর, ২০২৪ (বাসস) : সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ৭৯ জনের বিরুদ্ধে একটি হত্যাচেষ্টা মামলা দায়ের করা হয়েছে। 
বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে রাজধানীর খিলগাঁও পল্লীমা স্কুলের সামনে পরিবহন  শ্রমিক সোহেল (৩৪) গুলিতে গুরুতর আহত হন। এ ঘটনায় এ মামলা করা হয়। 
আজ সোমবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. সাইফুল ইসলামের আদালতে এ মামলা দায়ের করেন আহত সোহেল। আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে খিলগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) এজহার  হিসেবে গ্রহণ করার নির্দেশ দেন।  
এ মামলার উলে¬খযোগ আসামিরা হলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, সাবেক স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, সাবেক প্রধানমন্ত্রীর উপদেষ্টা সালমান এফ রহমান, সাবেক মন্ত্রী গোলাম দস্তগীর গাজী, সাবেক সংসদ সদস্য শামীম ওসমান, সাবের হোসেন চৌধুরী, সাবেক ডিবি প্রধান হারুনুর রশিদ। 
মামলার অভিযোগ থেকে জানা যায়, বৈষম্যবিরোধী ছাত্র জনতার আন্দোলন চলাকালে গত ৪ আগস্ট  বিকাল সাড়ে ৫ টার দিকে  খিলগাঁও থানার শহীদ বাকি সড়ক আবাসিক এলাকা পলি¬মা স্কুলের সামনে গুলিতে আহত হন সোহেল। তার ডান হাতে এবং কপালে গুলি লাগে । ওইদিন আন্দোলনকারীদের মিছিলে পুলিশ এবং তৎকালীন সরকার দলীয় সমর্থকরা টিয়ার গ্যাস, রাবার বুলেট, গুলি ও সাউন্ড গ্রেনেড চার্জ করলে মাটিতে লুটিয়ে পড়েন সোহেল। হাসপাতালে নেয়ার পর তার শরীর থেকে থেকে ১টি গুলি বের করা হলেও অপর গুলিটি থেকে যায়।