বাসস
  ০১ অক্টোবর ২০২৪, ১৯:১০

সাভারের রানা প্লাজার মালিক সোহেল রানাকে হাইকোর্টে জামিন মঞ্জুর

ঢাকা, ১ অক্টোবর ২০২৪ (বাসস) : সাভার পৌরসভায় অবস্থিত আলোচিত রানা প্লাজা ধসে সহস্রাধিক মানুষের মৃত্যুর ভয়াবহ ঘটনায় দায়ের করা হত্যা মামলায় ভবনটির মালিক সোহেল রানাকে ছয় মাসের জামিন দিয়েছেন হাইকোর্ট।
বিচারপতি মো. আতাউর রহমান খান ও বিচারপতি কে এম হাফিজুল আলমের সমন্বয়ে গঠিত একটি  হাইকোর্ট ডিভিশন বেঞ্চ আজ এ আদেশ দেন। পাশাপাশি তার স্থায়ী জামিন প্রশ্নে রুলও জারি করেছেন উচ্চ আদালত।
আদালতে সোহেল রানার পক্ষে শুনানি করেন এডভোকেট সাজ্জাতুল হায়দার চৌধুরী। রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি এটর্নি জেনারেল মো. মাসুদ রানা।
ডেপুটি এটর্নি জেনারেল বলেন, আমরা সোহেল রানার জামিন নামঞ্জুরে আদালতে শুনানি করেছি। মামলায় সাক্ষ্য চলছে। এ আসামির বিরুদ্ধে ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারায় জবানবন্দি রয়েছে। আদালত উভয় পক্ষের শুনানি নিয়ে তার জামিন মঞ্জুর করে আদেশ দেন। এখন হাইকোর্টের জামিন আদেশের বিরুদ্ধে আপিল করবো।
২০১৩ সালের ২৪ এপ্রিল দেশের ইতিহাসে সবচেয়ে বড় দুর্ঘটনা রানা প্লাজা ধসের ঘটনা। এ ঘটনায় প্রায় ১৩শ’ মানুষের মৃত্যু হয়। যাদের প্রায় সবাই ছিলেন পোশাক কারখানার শ্রমিক। পঙ্গুত্ব বরণ করেন বহু শ্রমিক। এ ঘটনায় দায়ের করা হত্যা মামলার প্রধান আসামি ভবনের মালিক সোহেল রানা।