বাসস
  ০৪ অক্টোবর ২০২৪, ১৭:১৬

মীরসরাইয়ের রূপসী ঝর্ণা’র কূপ থেকে দুই পর্যটকের মরদেহ উদ্ধার

চট্টগ্রাম, ৪ অক্টোবর ২০২৪ (বাসস) : চট্টগ্রামের মীরসরাইয়ের ‘রূপসী ঝর্ণা’ এলাকায় দুই পর্যটক নিখোঁজ হওয়ার পর তাদের উভয়কে ঝর্ণা’র গভীর কূপ থেকে মৃত অবস্থায় উদ্ধার করেছে ফায়ার সার্ভিসের ডুবুরি দল। বিষয়টি নিশ্চিত করেছেন মীরসরাই ফায়ার সার্ভিস ও  সিভিল ডিফেন্স স্টেশন কর্মকর্তা ইমাম হোসেন পাটোয়ারী।
নিহতরা হলেন, মাদারীপুর জেলার চাসাড়া এলাকার আতিকুর রহমানের ছেলে মুসফিকুর রহমান (২১)। তিনি ঢাকার বাড্ডা এলাকায় অবস্থিত ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির অনার্স প্রথম বর্ষের ছাত্র। অপরজন লক্ষ্মীপুর জেলার মৃত মোহাম্মদ মুরাদের ছেলে মাহবুব রহমান মুস্তাকীম (২১)। তিনি নারায়ণগঞ্জ বিশ্ববিদ্যালয় কলেজের অনার্স প্রথম বর্ষের ছাত্র। তারা নারায়নগঞ্জ এলাকায় থাকেন। সেখান থেকে ১৩ জন পর্যটকেরর একটি দল মীরসরাইয়ের রূপসী ঝর্ণা এলাকায় যান শুক্রবার সকালে। এদের মধ্যে পা পিছলে কূপে পড়ে দুই পর্যটক নিখোঁজ হলে মীরসরাই ফায়ার সার্ভিসকে খবর দেওয়া হয়।
স্থানীয়রা জানান শুক্রবার (৪ অক্টোবর) সকাল সাড়ে ৮টার দিকে বেশ কয়েকজন পর্যটক ‘রূপসী ঝর্ণা’ এলাকায় যান। এসময় দুই পর্যটক নিখোঁজ হওয়ার খবর ছড়িয়ে পড়লে তারা ফায়ার সার্ভিসকে খবর দেয়। পরে বেলা ১১ টা থেকে ফায়ার সার্ভিসের একটি ডুবরি দল ঝর্ণা’র কূপে নিখোঁজ পর্যটকদের উদ্ধারে অভিযান শুরু করে। পরে বেলা ১টার দিকে ঝর্ণা’র গভীর কূপ থেকে তাদের মরদেহ উদ্ধার করা হয়।
বেলা ২টার দিকে ফায়ার সার্ভিস স্টেশন কর্মকর্তা ইমাম হোসেন পাটোয়ারী জানান, উপজেলার ওয়াহেদপুর ইউনিয়নের পাহাড়ে অবস্থিত ‘রূপসী ঝর্ণা’য় দুই পর্যটক নিখোঁজ হওয়ার সংবাদ পেয়ে একটি ডুবুরি দল উদ্ধার কাজে পাঠানো হয়। প্রায় দুই ঘন্টা ধরে অভিযান চালিয়ে তাদের মরদেহ উদ্ধার করা হয়েছে। 
প্রসঙ্গত, সর্বশেষ গত ২৭ সেপ্টেম্বর মীরসরাই উপজেলার খৈয়াছড়া ঝর্ণা এলাকায় ঝর্ণা’র উপর থেকে আচঁড়ে পড়ে এক ব্যাংক কর্মকর্তার নির্মম মৃত্যু হয়।