বাসস
  ০৪ অক্টোবর ২০২৪, ১৯:০৮

বৈষম্য বিরোধী আন্দোলনকালে হত্যার অভিযোগে কাউন্সিলরসহ ২ গ্রেফতার

ঢাকা, ৪ অক্টোবর, ২০২৪ (বাসস): রাজধানীর বনশ্রী এলাকার মুদি দোকানের কর্মচারী মিজানুর রহমান হত্যা মামলায় সাবেক কাউন্সিলরসহ দু’জনকে গ্রেফতার করেছে খিলগাঁও থানা পুলিশ।
গ্রেফতারকৃতরা হলো ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৭৪ নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর মো. আজিজুল হক ও স্বেচ্ছাসেবক লীগের সদস্য মো. ওবায়দুল ইসলাম রানা।
ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগ আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, খিলগাঁও থানার বনশ্রী এলাকার মুদি দোকানের কর্মচারী মিজানুর রহমান গত ১৯ জুলাই বিকেল তিনটার দিকে দোকান খোলার জন্য বাসা থেকে বের হন। এসময় বৈষম্য বিরোধী ছাত্র-আন্দোলন চলাকালে গোলাগুলি চলছিল। খিলগাঁও থানার বনশ্রী এলাকায় পৌঁছলে কোন কিছু বুঝে ওঠার আগেই মিজান বাম পায়ে গুলিবিদ্ধ হন। তিনি পরে তার স্ত্রী, বোন ও ভগ্নিপতির সহায়তায় নিকটস্থ অ্যাডভান্স হাসপাতালে প্রাথমিক চিকিৎসা নেন। রক্তপাত বন্ধ না হওয়ায় তাকে দ্রুত আগারগাঁও পঙ্গু হাসপাতালে নেওয়া হয়। সেখানে যাওয়ার পরে অতিরিক্ত রক্তক্ষরণে বিকেল পৌনে ৫টার দিকে তিনি মারা যান। 
এ ঘটনায় মিজানের বাবা কামাল হোসেন মোল¬া গত ২ সেপ্টেম্বর খিলগাঁও থানায় একটি মামলা দায়ের করেন।
মামলা তদন্তকালে গোয়েন্দা তথ্য ও প্রযুক্তির সহায়তায় গ্রেফতারকৃতদের অবস্থান শনাক্ত করে পুলিশ। বৃহস্পতিবার বিকেলে খিলগাঁও থানা এলাকায় অভিযান চালিয়ে আজিমুল ও ওবায়দুলকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতদের আদালতে প্রেরণ করা হয়েছে।