বাসস
  ০৪ অক্টোবর ২০২৪, ১৯:২৩

ভিকারুননিসা নূন স্কুলে প্রথম শ্রেণিতে ২৩ শিক্ষার্থীর ভর্তির ব্যবস্থা নিতে হাইকোর্ট আদেশ

ঢাকা, ৪ অক্টোবর, ২০২৪ (বাসস): ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজে প্রথম শ্রেণিতে ২৩ শিক্ষার্থীকে ভর্তির ব্যবস্থা নিতে বলেছেন হাইকোর্ট।
আদালত অবমাননার অভিযোগে আনা এক আবেদনের শুনানিতে বিচারপতি মো. আতোয়ার রহমান ও বিচারপতি এ কে এম জহিরুল হকের সমন্বয়ে গঠিত একটি হাইকোর্ট ডিভিশন বেঞ্চ বৃহস্পতিবার রাষ্ট্রপক্ষকে এ আদেশ দেয়।
ডেপুটি এটর্নি জেনারেল মোহাম্মদ মুজিবুর রহমান আজ বাসসকে এ কথা জানান। 
তিনি বলেন, উচ্চ আদালতের আদেশ সত্ত্বেও ভর্তি না করা এই ২৩ শিক্ষার্থীকে অবিলম্বে ভর্তিতে ব্যবস্থা নিতে বলা হয়েছে। এর পরিপ্রেক্ষিতে প্রতিষ্ঠানটির অধ্যক্ষের সঙ্গে যোগাযোগ করেছি। আবেদনকারী অভিভাবকদের যোগাযোগ করতে বলেছেন অধ্যক্ষ।
বিষয়টি নিয়ে আদালত আদেশের জন্য ১০ অক্টোবর দিন ধার্য করেছেন।
ডেপুটি এটর্নি জেনারেল মুজিবুর রহমান বলেন, ২৩ শিক্ষার্থীর অভিভাবকদের করা পৃথক রিটের শুনানি নিয়ে হাইকোর্ট চলতি বছরের ১৬ ও ২১ জানুয়ারি পৃথক রুলসহ আদেশ দেন। আসন থাকা সাপেক্ষে ও আইন অনুসারে ১৫ দিনের মধ্যে প্রথম শ্রেণিতে শিক্ষাবর্ষ-২০২৪ এ ভর্তি নিতে স্কুল কর্তৃপক্ষকে নির্দেশ দেয়া হয়।
উচ্চ আদালতের আদেশ সত্ত্বেও ২৩ শিক্ষার্থীকে প্রথম শ্রেণিতে ভর্তি না করায় আদালত অবমাননার অভিযোগে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষের বিরুদ্ধে গত ২৯ সেপ্টেম্বর আবেদন করেন সংশ্লিষ্ট অভিভাবকেরা। এই আবেদনটি বৃহস্পতিবার শুনানির জন্য ওঠে।