বাসস
  ০৪ অক্টোবর ২০২৪, ২২:২৮

আমেরিকা বাংলাদেশ ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ড. হারুন

ঢাকা, ৪ অক্টোবর, ২০২৪ (বাসস) : শিক্ষার্থীদেরকে জ্ঞান-বিজ্ঞান ও প্রযুক্তির পাশাপাশি ধর্ম, নৈতিকতা ও আধ্যাত্মিকতার মাধ্যমে প্রকৃত মানুষ হিসেবে গড়ে তুলবার মহান লক্ষ্য নিয়ে আমেরিকা বাংলাদেশ ইউনিভার্সিটি ট্রাস্টি বোর্ড গঠিত হয়েছে। 
আমেরিকা বাংলাদেশ ইউনিভার্সিটির বোর্ড অব গভর্নেন্সের চেয়ারম্যান কবি ও সমাজবিজ্ঞানী প্রফেসর ড. মু. নজরুল ইসলাম তামিজীর সভাপতিত্বে বৃহস্পতিবার গুলশানস্থ ট্রাস্টি বোর্ড অফিসে এক বিশেষ সাধারণ সভায় সর্বসম্মতিক্রমে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন হিডস গ্রুপের চেয়ারম্যান ও প্রধান নির্বাহী কর্মকর্তা লায়ন ড. হারুন উর রশীদ। ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ’র সদস্য ড. জাহিদ আহমেদ চৌধুরী ও ব্যবসায়ী নেতা শিহাব রিফাত আলম। ট্রেজারার নির্বাচিত হয়েছেন সিনিয়র সাংবাদিক ও ২০১৮ সালে কোটা সংস্কার রিট পিটিশনার মোহাম্মদ আবদুল অদুদ।
ট্রাস্টের অন্যান্য সদস্যরা হলেন- অধ্যাপক ড. মু. নজরুল ইসলাম তামিজী, অধ্যাপক ড. সরদার মজিবুর রহমান, অধ্যাপক ড. মুহাম্মদ মাসউদুর রহমান তালুকদার, কবি জামসেদ ওয়াজেদ,  হাসান শিমুন ফারুক রবিন, লায়ন নাজনীন সুলতানা লুনা ও ফাঈমা আহমেদ চৌধুরী প্রমুখ। 
সভায় বিশ্ববিদ্যালয়ের উপদেষ্টা মনোনীত হন সাবেক সচিব সৈয়দ মার্গুব মোরশেদ, বিচারপতি আলী আসগর খান, অধ্যাপক ড. আনিসুজ্জামান, অধ্যাপক মাহবুবুর রহমান, অধ্যাপক ড. আব্দুল জলিল চৌধুরী ও প্রিন্সিপাল ওমর ফারুক। এসময় বোর্ড অব গভর্নেন্সের মধ্য থেকে উপস্থিত ছিলেন কবি অশোক ধর, লায়ন জিএম ইমাম হোসেন ইমন, নাজনীন আক্তার বিউটি,  মাঈনউদ্দীন, সাদিয়া তাসলিম, কবি মফিজ উদ্দিন ও ফরিদ  মিয়া।