বাসস
  ০৬ অক্টোবর ২০২৪, ১৭:০৬

কুমিল্লায় ৭৬২টি পূজা মণ্ডপের নিরাপত্তায় বিজিবি ও আনসার সদস্য মোতায়েন

কুমিল্লা, ৬ অক্টোবর, ২০২৪(বাসস) : কুমিল্লা জেলায় ৭৬২টি পূজা মণ্ডপের নিরাপত্তায় বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও আনসার সদস্যদের মোতায়েন করা হচ্ছে।
জেলার আনসার কমান্ডার মোহাম্মদ রাশেদুজ্জামান জানান, গুরুত্বপূর্ণ এবং অতি গুরুত্বপূর্ণ বিবেচনায় বিভিন্ন পূজা মন্ডপে ৬  থেকে ৮ জন আনসার সদস্য ২৪ ঘন্টা দায়িত্ব পালন করবেন। কন্ট্রোল রুমের মাধ্যমে সকল আনসার সদস্যের কার্যক্রম পর্যবেক্ষণ করা হবে বলেও জানান তিনি।
জেলা কমান্ড্যান্ট জানান, কুমিল্লা জেলায় ৭৬২টি পূজা মন্ডপে ৪ হাজার ৯২৮ জন আনসার ও ভিডিপি সদস্য আগামী ৮ অক্টোবর  থেকে ১৩  অক্টোবর পর্যন্ত দায়িত্ব পালন করবেন। এরমধ্যে গুরুত্বপূর্ণ ও অধিক গুরুত্বপূর্ণ ১৭৮ মন্ডপে ১ হাজার ৬৯৭ জন আনসার ভিডিপি সদস্য মোতায়েন করা হচ্ছে। অধিক গুরুত্বপূর্ণ মন্ডপে আটজন এবং সাধারণ পূজা মণ্ডপে ছয় জন করে আনসার ভিডিপি সদস্য দায়িত্ব পালন করবেন।
এবারের দূর্গোৎসব যেন নির্বিঘ্নে পালিত হয় এজন্য বিজিবি সদস্যরা সচেষ্ট থাকবেন বলে জানিয়েছেন বিজিবি’র কুমিল্লার সেক্টর কমান্ডার কর্নেল মো. রেজাউল কবির।
সেক্টর কমান্ডার বলেন, বিজিবি সীমান্ত নিরাপত্তার পাশাপাশি শারদীর দূর্গা পূজায় মাঠ পর্যায়েও নিরাপত্তা দিতে ইতোমধ্যে মোতায়েন করা হচ্ছে। কুমিল্লায় সীমান্ত এলাকাগুলোতে ১২২ টি পূজা মণ্ডপের নিরাপত্তায় ৮২ প্লাটুন বিজিবি সদস্য দায়িত্ব পালন করবেন।
আগামী ৯ অক্টোবর থেকে ষষ্ঠী পূজার মধ্য দিয়ে এবারের শারদীয় দূর্গা পূজার আনুষ্ঠানিকতা শুরু হবে। এর একদিন আগে ৮ অক্টোবর থেকেই সকল আইন-শৃঙ্খলা বাহিনী সদস্য নিরাপত্তায় নিয়োজিত থাকবেন বলেও জানান বিজিবি’র এ কর্মকর্তা।