বাসস
  ০৬ অক্টোবর ২০২৪, ১৮:১৫

শারদীয় দুর্গাপূজা উপলক্ষে বুড়িমারী স্থলবন্দরে আমদানি-রপ্তানি ৬ দিন বন্ধ  

লালমনিরহাট, ৬ অক্টোবর ২০২৪ (বাসস) : শারদীয় দুর্গাপূজা উপলক্ষে জেলার পাটগ্রামের বুড়িমারী স্থলবন্দর দিয়ে আগামি ৯ অক্টোবর থেকে ১৪ অক্টোবর পর্যন্ত ছয়দিন আমদানি-রপ্তানি বন্ধ থাকবে। তবে স্থলবন্দর দিয়ে পাসপোর্ট-ভিসাধারী যাত্রীদের যাতায়াত অব্যাহত থাকবে।
বুড়িমারী স্থলবন্দরের বিপরীতে ভারতীয় চ্যাংড়াবান্ধা স্থলবন্দরের ব্যবসায়ীরা আলোচনা করে এ সিদ্ধান্ত নিয়েছেন। এ সংক্রান্ত একটি চিঠি বুড়িমারী স্থল শুল্ক স্টেশন কাস্টমস, আমদানি-রপ্তানিকারক সমিতি এবং সি অ্যান্ড এফ এসোসিয়েশনকে পাঠানো হয়েছে।
আজ রোববার বিকালে বুড়িমারী স্থল শুল্ক স্টেশনের সহকারী কমিশনার (এসি) এ এস এম আকরাম স¤্রাট স্থলবন্দর বন্ধের চিঠি পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।
চিঠিতে বলা হয়েছে, শারদীয় দুর্গাপূজা উপলক্ষে ভারতীয় চ্যাংড়াবান্ধা এক্সপোর্টার্স এসোসিয়েশন, সিঅ্যান্ডএফ এজেন্ট ওয়েলফেয়ার এসোসিয়েশন ও ট্রাক ওনার্স এসোসিয়েশন মিলে সিদ্ধান্ত  গ্রহণ করেছে যে, আগামী বুধবার (৯ অক্টোর) থেকে সোমবার (১৪ অক্টোবর) পর্যন্ত ৬ দিন আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকবে। আগামি মঙ্গলবার (১৫ অক্টোবর) থেকে যথারীতি আমদানি- রপ্তানি কার্যক্রম শুরু হবে। এ সংক্রান্ত একটি চিঠি বুড়িমারী স্থল শুল্ক স্টেশন কাস্টমস, আমদানি-রপ্তানিকারক সমিতি এবং সি অ্যান্ড এফ এসোসিয়েশনকে পাঠানো হয়েছে।
বুড়িমারী স্থল শুল্ক স্টেশনের সহকারী কমিশনার (এসি) এ এস এম আকরাম স¤্রাট জানান, আমদানি- রপ্তানি বন্ধ থাকলেও পাসপোর্টধারী যাত্রী পারাপারের কার্যক্রম চালু থাকবে। এ সময় অফিস খোলা থাকবে এবং দাপ্তরিক কাজ চলবে।
বুড়িমারী স্থলবন্দর কর্তৃপক্ষের সহকারী পরিচালক (ট্রাফিক) মেহেদী হাসান জানান, সরকারি ছুটিরদিন ব্যতীত বুড়িমারী স্থলবন্দরের অভ্যন্তরীন কার্যক্রম চলমান থাকবে।
বুড়িমারী স্থলবন্দর ইমিগ্রেশন পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আহসান হাবীব জানান, শারদীয় দুর্গাপূজা উপলক্ষে স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকলেও পাসপোর্ট-ভিসাধারী যাত্রীদের যাতায়াত অব্যাহত থাকবে।