বাসস
  ০৮ অক্টোবর ২০২৪, ১১:০৬

চলচ্চিত্র সার্টিফিকেশন আপিল কমিটি গঠন

ঢাকা, ৮ অক্টোবর ২০২৪ (বাসস): চলচ্চিত্র সার্টিফিকেশন আপিল কমিটি গঠন করে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।
বাংলাদেশ চলচ্চিত্র সার্টিফিকেশন আইন, ২০২৩ এর ধারা ১১ মোতাবেক সরকার এ আপিল কমিটি গঠন করে। তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের উপসচিব মোঃ সাইফুল ইসলাম স্বাক্ষরিত এ সংক্রান্ত প্রজ্ঞাপন মন্ত্রণালয়ের ওয়েবসাইটেও গতকাল প্রকাশ করা হয়েছে।
সাত সদস্য বিশিষ্ট চলচ্চিত্র সার্টিফিকেশন আপিল কমিটির সভাপতি হিসেবে থাকবেন মন্ত্রীপরিষদ সচিব। আহ্বায়ক হিসেবে থাকবেন সচিব, তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় এবং চেয়ারম্যান, বাংলাদেশ চলচ্চিত্র সার্টিফিকেশন বোর্ড। সদস্য সচিব হিসেবে দায়িত্ব পালন করবেন ভাইস-চেয়ারম্যান, বাংলাদেশ চলচ্চিত্র সার্টিফিকেশন বোর্ড, ঢাকা।
কমিটিতে সদস্য হিসেবে রয়েছেন-ড. শাহ মোঃ নিস্তার জাহান কবীর, অধ্যাপক, জগন্নাথ বিশ্ববিদ্যালয়, মিস হাবিবা রহমান, অধ্যাপক, টেলিভিশন, ফিল্ম এন্ড ফটোগ্রাফি বিভাগ ঢাকা বিশ্ববিদ্যালয়, মিস হুমায়ারা বিলকিস, প্রামাণ্য চিত্র ও চলচ্চিত্র নির্মাতা এবং মাসরুর রহমান (নাহিদ মাসুদ) শব্দ সম্পাদক ও নির্বাহী প্রযোজক।
প্রজ্ঞাপনে বলা হয়েছে, এ আপিল কমিটির মেয়াদ আগামী দুই বছর। আপিল কমিটি বাংলাদেশ চলচ্চিত্র সার্টিফিকেশন বোর্ডের সিদ্ধান্তে সংক্ষুব্ধ সংশ্লিষ্ট ব্যক্তি ও প্রতিষ্ঠানের আপিল আবেদনের ওপর যথানিয়মে সিদ্ধান্ত প্রদান করবেন।