বাসস
  ০৮ অক্টোবর ২০২৪, ১৬:৫১

দ্রুত তুলে নেওয়া হবে পার্বত্য চট্টগ্রামের ভ্রমণ নিষেধাজ্ঞা : উপদেষ্টা সুপ্রদীপ চাকমা

খাগড়াছড়ি, ৮ অক্টোবর, ২০২৪ (বাসস) : পার্বত্য চট্টগ্রামে পর্যটকদের ভ্রমণ নিষেধাজ্ঞা দ্রুত তুলে নেওয়া হবে বলে জানিয়েছেন অন্তবর্তীকালীন সরকারের পার্বত্য চট্টগ্রাম বিষয়ক উপদেষ্টা সুপ্রদীপ চাকমা।
মঙ্গলবার সকালে খাগড়াছড়ির দীঘিনালা উপজেলা পরিষদের কমিউনিটি সেন্টারে এক সম্প্রীতি সমাবেশে তিনি  এ কথা বলেন। উপদেষ্টা বলেন, স্বরাষ্ট্র উপদেষ্টার সাথে আলোচনা করে দ্রুত এবিষয়ে সিদ্ধান্ত জানানো হবে। 
দীঘিনালায় গত ১৯ সেপ্টেম্বর সাম্প্রদায়িক সহিংসতার ঘটনায় জড়িতদের বিচারের আওতায় আনার প্রতিশ্রুতি দিয়ে আইন নিজের হাতে তুলে না নেওয়ার জন্য সকলের প্রতি অনুরোধ জানান সুপ্রদীপ চাকমা। এসময় দীঘিনালার লারমা স্কয়ারের সহিংসতার সময় আগুনে ক্ষতিগ্রস্তদের প্রত্যেককে ২৫ হাজার টাকা, ভাঙচুরের শিকার হওয়াদের ২০ হাজার টাকা করে এবং নিহত ব্যক্তির পরিবারকে ১ লাখ টাকা সহায়তা দেওয়ার পাশাপাশি তাদের মধ্যে খাদ্যশস্য বিতরণ করা হয়।
পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের যুগ্ম সচিব কংকন চাকমা, খাগড়াছড়ির জেলা প্রশাসক মো. সহিদুজ্জামান, পুলিশ সুপার মো. আরিফিন জুয়েল ও দীঘিনালা উপজেলা নির্বাহী অফিসারসহ পাহাড়ী বাঙ্গালী নেতৃবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।