বাসস
  ০৮ অক্টোবর ২০২৪, ১৯:৩৮
আপডেট  : ০৮ অক্টোবর ২০২৪, ২০:৪০

গণআন্দোলনে ফরিদপুরের ‘শহিদ ও আহতদের’ পরিবারের পাশে তারেক রহমান

ঢাকা, ৮ অক্টোবর, ২০২৪ (বাসস) : বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও ‘আমরা বিএনপি পরিবার’র প্রধান পৃষ্ঠপোষক তারেক রহমানের নির্দেশনায় শিক্ষার্থী-জনতার গণআন্দোলন চলাকালীন সময়ে আইনশৃঙ্খলা বাহিনীর গুলিতে ফরিদপুর জেলায় নিহত (শহিদ) ও আহতদের পরিবারের সাথে সাক্ষাত করেছেন ‘আমরা বিএনপি পরিবার’র একটি প্রতিনিধি দল।
এ সংগঠনের আহবায়ক আতিকুর রহমান রুমনের নেতৃত্বে প্রতিনিধি দলটি আজ মঙ্গলবার দুপুরে ফরিদপুর জেলা বিএনপি’র কার্যালয়ে গণআন্দোলন চলাকালীন সময়ে নিহত (শহিদ) ও আহত পরিবারের সদস্যদের সাথে সাক্ষাত করেন এবং  বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যানের পক্ষ থেকে তাদেরকে সহমর্মিতার বার্তা পৌঁছে দেন।
এ সময় আতিকুর রহমান রুমন বলেন, ‘আমরা আজ আন্দোলনে শহিদ ও আহতদের পরিবারের সদস্যদের বক্তব্য শুনতে এসেছি। দেশের জন্য যারা প্রাণ দিয়েছেন, আহত হয়েছেন, তাদের জন্যে আমরা এই দ্বিতীয় স্বাধীনতা পেয়েছি। ’৭১-এর পর গণতান্ত্রিক কোনো আন্দোলনে এতো মানুষ প্রাণ দেন নাই।’
তিনি শিক্ষার্থী-জনতার আন্দোলনে শহিদদের পরিবার প্রতি একজন করে চাকুরি প্রদানের জন্য অন্তর্বর্তী সরকারের প্রতি আহবান জানিয়ে বলেন, প্রতিটি জেলা ও উপজেলাতে এসব শহিদের নামে বিভিন্ন প্রতিষ্ঠানের নামকরণ করতে হবে।
রুমন বলেন, বিএনপি যদি কখনো সুযোগ পায়, তাহলে সকল শহিদ এবং আহতদের পরিবারের কল্যাণের জন্য কাজ করবে।
‘আমরা বিএনপি পরিবার’র উপদেষ্টা ইঞ্জিনিয়ার আশরাফ উদ্দিন বকুল, আলমগীর কবির, বিএনপি’র কেন্দ্রীয় নেতা নায়াব ইউসুফ, সংগঠনের সদস্য মাসুদ রানা লিটন, মুস্তাকিম বিল্লাহ, শাকিল আহমেদ, ফরহাদ আলী সজীব, রুবেল আমিন, শাহাদত হোসেন, বেসরকারী বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সহ-সভাপতি শারিফুল ইসলাম, যুগ্ম সম্পাদক মশিউর রহমান মোহান এবং ফরিদপুর জেলা বিএনপি’র আহবায়ক সৈয়দ মোদাররেস আলী ইছা, সদস্য সচিব একেএম কিবরিয়া স্বপন, ফরিদপুর মহানগর বিএনপি’র আহবায়ক এফ এম কাইয়ুম, সদস্য সচিব গোলাম মোস্তফাসহ জেলা বিএনপি ও স্থানীয় অঙ্গ-সংগঠনের নেতৃবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।