বাসস
  ১১ অক্টোবর ২০২৪, ১৯:১৪
আপডেট  : ১১ অক্টোবর ২০২৪, ২০:০৭

মহানগর প্রজেক্টে ফ্ল্যাট ভাগ নিয়ে দ্বন্দ্বের জেরে হত্যা, গ্রেফতার ৫ : পুলিশ

ঢাকা, ১১ অক্টোবর, ২০২৪ (বাসস) : রাজধানীর হাতিরঝিল এলাকায় নির্মাণাধীন একটি ফ্ল্যাটে এক ব্যক্তিকে হত্যার ঘটনায় পাঁচজনকে গ্রেফতার করেছে পুলিশ। 
বৃহস্পতিবার সকালে এই হত্যার ঘটনা ঘটে। বাড়ি নির্মাণ ও ফ্ল্যাট ভাগাভাগি নিয়ে আবাসন নির্মাতা প্রতিষ্ঠানের সঙ্গে বিরোধের জেরে জমির মালিকের ছেলেকে হত্যা করা হয় বলে তেজগাঁও বিভাগের উপপুলিশ কমিশনার মো. রুহুল কবির খান জানান। ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে তিনি আজ এসব কথা জানান। 
নিহত ব্যক্তির নাম তানজিল জাহান ইসলাম ওরফে তামিম (৩৪)। তিনি বেসরকারি টেলিভিশন চ্যানেল দীপ্ত টিভির সম্প্রচার কর্মকর্তা এবং জমির মালিক সুলতান আহমেদের ছেলে।
সংবাদ সম্মেলনে জানানো হয়, বৃহস্পতিবার ও আজ শুক্রবার রাজধানীর মালিবাগ ও রামপুর এলাকায় অভিযান চালিয়ে আসামীদের গ্রেফতার করা হয়।  গ্রেফতারকৃতরা হলো-  মো. আব্দুল লতিফ (৪৬),  মো. কুরবান আলী (২৪),  মাহিন (১৮), মোজাম্মেল হক কবির (৫২) ও  বাঁধন (২০)।
পুলিশ কর্মকর্তা জানান, বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় রাজধানীর রামপুরা মহানগর প্রজেক্ট’র হাউজ নং-৭৯, ৮০, ৮১ রোড নং-৪এ বক্ল-ডি’র একটি নির্মাণাধীন ভবনের অস্টম তলার করিডোরে বাড়ি নির্মাণ ও ফ্ল্যাট ভাগাভাগি নিয়ে জমির মালিক ও ডেভেলপার কোম্পানী এবং ওই ভবনের আরো কয়েকজন মালিকের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে।
জানা যায় মহানগর প্রজেক্টের ৭৯, ৮০, ৮১ তিনটি হোন্ডিং এ ভবন নির্মাণের জন্য জমির মালিক পক্ষ প্লিজেন্ট প্রোপাটিজ (প্রা.) লিমিটেড নামে একটি ডেভেলপার কোম্পানির সাথে চুক্তি করে। চুক্তি অনুযায়ী জমির মালিকদের ফ্ল্যাটের অংশ বুঝিয়ে দেওয়া নিয়ে জমির মালিকদের ও ডেভেলপার কোম্পানির মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এপ্রেক্ষিতে বৃহস্পতিবার ডেভেলপার কোম্পানির  লোকজন, জমির মালিক ও ভবনের অন্যান্য মালিকের মধ্যে ভাংচুর ও হাতাহাতির ঘটনায় তানজিল জাহান ইসলাম তামিম (৩৩) নামে একজন গুরুতর আহত হন। পরবর্তীতে আহত তামিমকে রাজধানীর মনোয়ারা হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
এ ব্যাপারে হাতিরঝিল থানার মামলায় পুলিশ ১৬ জন এজাহারনামীয় আসামীর মধ্যে ৫ জনকে গ্রেফতার করেছে। ঘটনার বিস্তারিত তদন্তের জন্য গ্রেফতারকৃতদের রিমান্ড আবেদনসহ আদালতে পাঠানো হয়েছে।