বাসস
  ১২ অক্টোবর ২০২৪, ১২:১৫

ভোলায় নির্ভয়ে পূজা উদযাপন করছেন সনাতন ধর্মাবলম্বীরা

ভোলা, ১২ অক্টোবর, ২০২৪ (বাসস): দ্বীপ জেলা ভোলার সনাতন ধর্মাবলম্বীরা কোনপ্রকার ভয়-ভীতি ও আতঙ্ক ছাড়াই নির্ভয়ে পূজা উদযাপন করছেন। শুক্রবার সন্ধ্যায় জেলা সদর ভোলার কয়েকটি পূজামণ্ডপ ঘুরে মন্দির সেবাইত, পূজা উদযাপন কমিটির লোকজন ও পূজা দেখতে আসা দর্শনার্থীদের সঙ্গে আলাপকালে তারা এমন প্রতিক্রিয়া ব্যক্ত করেন।


ভোলা সদর পূজা উদযাপন কমিটির সভাপতি মানসঘোষ শান্ত বাসস'কে জানান, এবারের পূজা হচ্ছে-স্মরণকালের একটি শ্রেষ্ঠ পূজা উৎসব। তিনি বলেন, দুর্গাপূজা পালনে আমরা প্রশাসনের কাছ থেকে যেমনি সন্তোষজনক সাহায্য পেয়ছি, তেমনি পেয়েছি নিরাপত্তা বলয়। তিনি আরো বলেন, এবারের দুর্গা সনাতন ধর্মাবলম্বীদেরসঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে বিএনপি, জামায়াত, বিজেপি, ছাত্র শিবির ও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতৃবৃন্দের ব্যাপক আন্তরিকতা ও নিরাপত্তার চাঁদরে মোড়ানো একটি পরিচ্ছন্ন  দুর্গাপূজা ভোলায় একটি অনন্য নজির স্থাপন করেছে। জেলা শহর ভোলার ওয়েস্টার্ন পাড়া শতদল বিকাশ পূজামণ্ডপের পুরোহিত জগন্নাথ চক্রবর্তী ও একই শহরের অনুজ কাহালী সড়ক পূজা মণ্ডপের পুরোহিত জয়পাল চ্যাটার্জী বলেন স্বাধীনভাবে পূজা উৎসব পরিচালনা করতে পেরে আমরা খুবই খুশী।


ভোলা জেলা পূজা উদযাপন পরিষদ, সাধারণ সম্পাদক অসীম কুমার সাহা জানান, জেলার ৭ উপজেলায় সর্বমোট ১০৬ টি মণ্ডপে আনন্দঘন ও অত্যন্ত মনোরম পরিবেশে দুর্গপূজা উৎসব পালন করছেন। কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। তিনি বলেন, জেলার প্রতিটি দুর্গা পূজা মণ্ডপকে ইতিমধ্যে সিসিটিভি ক্যামেরার আওতায় আনা হয়েছে।

আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি মণ্ডপগুলোতে নিজস্ব সেচ্ছাসেবী কর্মী নিরাপত্তা নিশ্চিত করার জন্য সার্বক্ষণিক কাজ করছেন। এছাড়া জেলা পূজা উদযাপন পরিষদের পক্ষ থেকে পূজা ম-পের নেতৃবৃন্দ ও প্রশাসনের সমন্বয়ে একটি নিরাপত্তা সেল গঠন করা হয়েছে বলেও জানিয়েছে পূজা উদযাপন পরিষদ নেতৃবৃন্দ।


ভোলার পুলিশ সুপার মোহাম্মদ শরীফুল হক বাসস'কে জানিয়েছেন,শারদীয় দুর্গা পূজা উপলক্ষে পুলিশের পক্ষ থেকে জেলাব্যাপী চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। পাশাপাশি দর্শনার্থীদের নিরাপত্তা নিশ্চিত করতে গোয়েন্দা পুলিশ ও আনসারসহ র‌্যাব,কোস্টগার্ড এবং নৌবাহিনীর সদস্যরা পূজা মণ্ডপসহ গুরুত্বপূর্ণ এলাকাগুলোতে বিশেষ নজরদারি রাখছে বলেও জানান ভোলা পুলিশের এ প্রধান কর্তা।