বাসস
  ১৪ অক্টোবর ২০২৪, ১৩:৩৮

বৈষম্যবিরোধী আন্দোলন দমনে জড়িত কেউ সাজার বাইরে থাকবে না : জনপ্রশাসন সচিব

রংপুর, ১৪ অক্টোবর, ২০২৪ (বাসস) : বৈষম্যবিরোধী আন্দোলন দমনে জড়িত প্রশাসনের কেউ সাজার বাইরে থাকবে না বলে জানিয়েছেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. মোখলেস উর রহমান।

তিনি বলেন, ‘সরকার জনগণের হয়ে কাজ করছে। এবার এর প্রতিফলন দেখতে পাবেন। আর বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত ও আহতের ঘটনায় দায়েরকৃত মামলাগুলো আদালতে বিচারাধীন। জাতিসংঘ বিষয়গুলোর তদন্ত করছে। ঘটনায় মাঠ প্রশাসনসহ যারাই এর বিরোধিতায় জড়িত ছিল, তারা কেউই সাজার বাইরে থাকবে না।’
রোববার বিকেলে বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে শহীদ আবু সাঈদের পরিবারের সাথে সৌজন্য সাক্ষাত শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে সচিব এ কথা বলেন।

ড. মোখলেস উর রহমান বলেন, ‘আবু সাঈদ এখন ইন্টারন্যাশনাল ফিগার। আমি ভাগ্যবান, তার কবর জিয়ারত করতে পেরেছি। এই যে অভুত্থ্যান কিংবা বিপ্লব যাই বলি না কেন, এই জাতি সারাজীবন আবু সাঈদকে স্মরণ করবে। শহীদ আবু সাঈদ হত্যার বিচার শেষ না হওয়া পর্যন্ত তার পরিবারের নিরাপত্তা দিবে প্রশাসন।’

এসময় তিনি প্রশাসনকে আবু সাঈদের পরিবারের নিরাপত্তা দেয়ার নির্দেশ প্রদান করেন। সেই সাথে আবু সাঈদের বাড়ি যাওয়ার সকল সড়ক সংস্কার ও পাকা করারও আশ্বাস দেন তিনি।

তিনি বলেন, ‘পাবলিক সারভেন্ট মানে জনগণের সেবক। তাই আমরা জনগণের সেবার জন্য সবসময় প্রস্তুত। আপনারা আমাদের সেবা নিবেন, পরামর্শ দিবেন। আর সাংবাদিকরা আমাদের বন্ধু। আপনারা এখন বেশি বেশি করে নিউজ করতে পারবেন।’

এর আগে বিকেল ৩টার দিকে রংপুরের পীরগঞ্জ উপজেলার বাবনপুরে পৌঁছান জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. মোখলেস উর রহমান। পরে শহীদ আবু সাঈদের কবর জিয়ারত করেন এবং পরিবারের সদস্যদের সাথে সৌজন্য সাক্ষাৎ করেন। এসময় তিনি আবু সাঈদের পরিবারকে ১ লাখ টাকা প্রদান করেন।

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব রেজাউল মাকসুদ জাহেদী, ভারপ্রাপ্ত বিভাগীয় কমিশনার মো. আজমল হোসেন, রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মজিদ আলী, জেলা প্রশাসক মোহাম্মদ রবিউল ফয়সালসহ অন্যান্য কর্মকর্তা এসময় উপস্থিত ছিলেন।