বাসস
  ১৫ অক্টোবর ২০২৪, ১৫:৫১
আপডেট  : ১৫ অক্টোবর ২০২৪, ১৫:৫৪

আহতদের চিকিৎসার খোঁজ নিতে সিআরপি পরিদর্শনে সমন্বয়ক সারজিস আলম

 

সাভার, ১৫ অক্টোবর, ২০২৪ (বাসস) : সাভারে অবস্থিত পক্ষাঘাতগ্রস্থদের পূনর্বাসন কেন্দ্র সিআরপি পরিদর্শন করেছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক সারজিস আলম। 

বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে আহতদের চিকিৎসার খোঁজ-খবর নিতে তিনি আজ সকালে সেখানে আকস্মিক পরিদর্শনে আসেন। পরিদর্শনে এসে আহতদের চিকিৎসার অবস্থা দেখে এবং রোগীদের সাথে কথা বলে তিনি সাংবাদিকদের কাছে ক্ষোভ প্রকাশ করেন।

এ সময় সারজিস আলম চিকিৎসায় অবহেলার অভিযোগ তুলে সাংবাদিকদের বলেন, আহতদের ক্ষতস্থানে পেপার দেওয়া হচ্ছে যা মোটেই কাম্য নয়, এটা থেকে ইনফেকশন হতে পারে। আহতদের পরিত্যক্ত কক্ষে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে।  

তিনি বলেন, আমাদের আসার খবর পেয়ে তড়িঘড়ি করে পরিস্কার-পরিচ্ছন্ন করা হচ্ছে। একজন চিকিৎসকের ভাল ব্যবহারের জন্যও অনেকসময় রোগীরা সুস্থ হয়ে যায়। তারা যদি ঠিকমত চিকিৎসা না দিতে পারে তাহলে তারা অন্য চাকুরী করুক। সিআরপির খাবারের মান নিয়ে প্রশ্ন তুলে তিনি এসব বিষয়ে সরকারের উর্দ্ধতন কর্মকর্তাদের অবগত করবেন বলেও জানান।

গত ৫ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনের মুখে দেশ ছেড়ে ভারতে পালিয়ে যেতে বাধ্য হন সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওই সময় আওয়ামী লীগ নেতা-কর্মীদের হামলা ও পুলিশের গুলিতে সহস্রাধীক মানুষ আহত হয়। এদের মধ্যে ৫৭জন সাভারের সিআরপিতে চিকিৎসা নিচ্ছেন।