বাসস
  ১৮ অক্টোবর ২০২৪, ২৩:২৩

বিএনপি মানুষের ভোটাধিকার ফিরিয়ে আনার জন্য আন্দোলন করেছে : মোনায়েম মুন্না

সাতক্ষীরা, ১৮ অক্টোবর, ২০২৪ (বাসস) : বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদলের সভাপতি আব্দুল মোনায়েম মুন্না বলেছেন, দেশের মানুষের ভোটাধিকার ফিরিয়ে আনার জন্য আন্দোলন করছে বিএনপি।

তিনি আজ জেলা শিল্পকলা একাডেমীতে বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের সমন্বয়ে জেলা ভিত্তিক সাম্য ও মানবিক সমাজ বিনির্মাণে আয়োজিত এক যৌথ কর্মীসভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

মোনায়েম মুন্না বলেন, আওয়ামী লীগ দীর্ঘদিন বাংলাদেশের মানুষের ওপর ব্যাপক নির্যাতন করেছে। আওয়ামী লীগের গুন্ডা বাহিনীকে মানুষ ঘৃণা করেছে কারণ তাদের অতীত কর্মকাণ্ড এতোই খারাপ ছিল যে মানুষ তা গ্রহণ করতে পারে নাই।

তিনি বলেন, দেশ নায়ক তারেক রহমানের নেতৃত্বে ফ্যাসিবাদের বিরুদ্ধে আমরা আন্দোলন করেছিলাম। বিএনপি ক্ষমতায় যাওয়ার জন্য আন্দোলন করেনি, মানুষের ভোটাধিকার ফিরিয়ে দেওয়ার জন্য আন্দোলন করেছে। মানুষের পাশে দাঁড়ানোর জন্য আন্দোলন করেছে। আন্দোলনের মাধ্যমে আজ দেশ আবার স্বাধীন হয়েছে।

মোনায়েম মুন্না বলেন, যারা শেখ হাসিনার গদি রক্ষা করতে গিয়ে সাধারণ মানুষের ওপর গুলি চালিয়েছে, তারা ফ্যাসিস্ট সরকারের দোসর। তাই তাদেরকে বিভিন্ন পদ থেকে অপসারণ করে বিচারের আওতায় আনতে হবে।

তিনি বলেন, তারেক রহমানের নামে ওয়ান-ইলেভেনের সরকারও মামলা দিতে পারেননি। অথচ আওয়ামী লীগ সরকার একের পর এক ভিত্তিহীন মামলা দিয়েছে তার বিরুদ্ধে।
এসময় দেশ নায়ক তারেক রহমানের বিরুদ্ধে সকল মিথ্যা মামলা অনতিবিলম্বে প্রত্যাহারের জোর দাবি জানিয়ে বাংলাদেশের মানুষকে ভোটাধিকার ফিরিয়ে দিয়ে দ্রুত নির্বাচন দেওয়ার আহ্বান জানান তিনি।

 তিনি আরো বলেন, বিএনপির কোন নেতা অনিয়ম ও অন্যায় করলে দলীয়ভাবে তার শাস্তি পেতে হবে।

কেন্দ্রীয় ছাত্রদলর সাংগঠনিক সম্পাদক আমানুল্লাহ আমানের সঞ্চালনায় কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক নাজমুল আহসানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন, কেন্দ্রীয় ছাত্রদলের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন নাসির।

স্বাগত বক্তব্য রাখেন জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি সোহেল আহমেদ মানিক।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, যুবদল কেন্দ্রীয় কমিটির খুলনাবিভাগীয় সাবেক সহ-সাধারণ সম্পাদক এম তমাল আহমেদ, সহ-স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. বাসেদুল ইসলাম, সহ-বিজ্ঞান সম্পাদক ইমরান হাসান প্রিন্স, জেলা যুবদলের সাবেক সভাপতি আবু জাহিদ ডাবলু, সাধারণ সম্পাদক এইচ আর মুকুল, সমন্বয়ক আইনুল ইসলাম নান্টা, সহ-সমন্বয়ক ফরিদ উদ্দীন, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক এড. কামরুজ্জামান ভুট্ট, সাংগঠনিক সম্পাদক আনারুল ইসলাম, জেলা ছাত্রদলের সাবেক সভাপতি শরিফুজ্জামান সজীব, সাধারণ সম্পাদক মমতাজুল ইসলাম চন্দন প্রমুখ।