বাসস
  ১৯ অক্টোবর ২০২৪, ১৮:৪৬
আপডেট  : ১৯ অক্টোবর ২০২৪, ১৯:১২

কেউ ক্ষমতার দাপট দেখাবেন না : ইকবাল হাসান মাহমুদ টুকু

ফাইল ছবি

সিরাজগঞ্জ, ১৯ অক্টোবর ২০২৪ (বাসস) : বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু ক্ষমতার দাপট না দেখিয়ে ভালোবেসা দিয়ে মানুষের মন জয় করার জন্য দলের নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন।

তিনি বলেন, আপনারা কেউ ক্ষমতার দাপট দেখাবেন না। মনে রাখবেন, ১৬ বছর ক্ষমতায় থাকার পর দুপুরে খাওয়ার সময় পায়নি শেখ হাসিনা। পালাতে বাধ্য হয়েছেন। তাই আপনাদের প্রতি আমার অনুরোধ- এটা মাথায় রেখে মানুষের সঙ্গে মিশবেন এবং সকলের সঙ্গে ভালো ব্যবহার করবেন।

বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য টুকু আজ দুপুরে নিজ জন্মস্থান সদর উপজেলার শিয়ালকোল ইউনিয়নের কয়েলগাতী গ্রামে বিএনপি ও সাধারণ মানুষের সঙ্গে আলোচনায় এসব কথা বলেন।

তিনি বলেন, তারেক রহমান যেকোন সময় দেশে আসবেন। সেদিন লক্ষকোটি মানুষ ঢাকায় উপস্থিত থাকবে। কেউ ঘরে থাকবে না।

তিনি আরো বলেন, ‘বিএনপি এখনো ক্ষমতায় যায়নি। আপনারা কেউ ক্ষমতার দাপট দেখাবেন না ‘ আওয়ামী লীগের ভালো মানুষগুলো রাজনীতি করতে পারবেন। আর যারা মানুষকে অত্যাচার, নির্যাতন, লুটতরাজ, দুর্নীতি, অনিয়ম, গুম ও খুনের সঙ্গে জড়িত তারা রাজনীতি করতে পারবেন না। তাদের বিচার বাংলার মাটিতেই হবে।

এর আগে তিনি দীর্ঘ দুই বছর পর কয়েলগাতী গ্রামে ফিরে বাবা-মা ও দাদীর কবর জিয়ারত করেন। পরে তিনি শিয়ালকোল আব্দুল্লাহ আল মাহমুদ মেমোরিয়াল হাইস্কুল এন্ড কলেজ পরিদর্শন শেষে সেখানে একটি গাছের চারা রোপন করেন।

আলোচনা সভায় জেলা বিএনপি’র সহ-সভাপতি নাজমুল হাসান তালুকদার রানা, যুগ্ম সম্পাদক নুর কায়েম সবুজ, শহর বিএনপি’র সভাপতি মুন্সী জাহিদ আলম, স্বেচ্ছাসেবক দলের আহবায়ক আব্দুল্লাহ আল কায়েস, যুবদলের সভাপতি মির্জা আব্দুল জব্বার বাবু, সম্পাদক মুরাদুজ্জামান মুরাদ, ইউনিয়ন বিএনপি’র সাধারন সম্পাদক নুরে আলম মুন্সী ও সহ-সভাপতি আনিসুর রহমানসহ সংশ্লিষ্ট নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।