বাসস
  ১৯ অক্টোবর ২০২৪, ২১:৪০

তরণদের নেতৃত্বে এদেশকে গড়ে তুলতে হবে: ভিপি নুর



ঝিনাইদহ,  ১৯ অক্টোবর ২০২৪ (বাসস): গণঅধিকার পরিষদের সভাপতি ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর বলেছেন, এদেশ থেকে স্বৈরাচার শেখ হাসিনা সরকারের অপশাসন দূর হয়েছে, নতুন করে এই দেশ তরুণদের নেতৃত্বে গড়ে তুলতে হবে।

তিনি বলেন,‘২০১৮ সালের কোটা সংস্কার আন্দোলন থেকে শুরু করে ’২৪ এর ৫ আগস্ট পর্যন্ত আমরা দেশে নতুন ধারা প্রতিষ্ঠার জন্য লড়াই করেছি’।

নুরুল হক নুর আজ বিকেলে ঝিনাইদহ শহরের উজির আলী হাইস্কুল মাঠে জেলা গণঅধিকার পরিষদ আয়োজিত গণসমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

২০২৪ এর গণঅভ্যুত্থানে নিহত শহিদদের প্রতি বিন¤্র শ্রদ্ধা ও আহতদের প্রতি সমবেদনা জানাতে আয়োজিত গণসমাবেশে তিনি আরও বলেন- আমরা পরিবর্তনের রাজনীতি নিয়ে মাঠে নেমেছি। আগে আমাদের নিজেদেরকে পরিবর্তন হতে হবে, তারপর দেশের পরিবর্তন করতে হবে।

ভিপি নুর বলেন, আগষ্ট বিপ্লবের হাত ধরে অর্জিত এই নতুন স্বাধীনতা আমাদের নতুন স্বপ্ন দেখাতে শুরু করেছে। আমরা আর কোন দেশের দাসত্ব করতে চাই না। তারুণ্যের হাত ধরে বাংলাদেশ সকল ষড়যন্ত্র মোকাবেলা করে সামনের দিকে এগিয়ে যাবে।

আওয়ামী দু:শাসনের পতন হয়েছে উল্লেখ করে তিনি বলেন, স্বৈরাচার শেখ হাসিনার আমলে দেশের হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার হয়েছে। আওয়ামী লীগের নেতারা কানাডায় বেগমপাড়া বানিয়েছে। আজ তারা দেশকে অন্ধকারে ঠেলে দিয়ে চোরের মতো পালিয়ে গেছে।

তিনি বলেন, বাংলার মানুষ শেখ হাসিনাকে তার পাওনা বুঝিয়ে দিয়েছে। এই দেশে কখনোই ফ্যাসিবাদ টিকতে পারবে না।

ঝিনাইদহ জেলা গণঅধিকার পরিষদের সভাপতি সাখাওয়াত হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানের সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক জাহিদ ইকবাল রাজন।

অনুষ্ঠানে  আরও বক্তব্য রাখেস  গণঅধিকার পরিষদের সাধারণ সম্পাদক রাশেদ খাঁন, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক হাসান আল মামুন, শাকিলউজ্জামান, অ্যাডভোকেট নূরে এরশাদ সিদ্দিকী, মাজেদুল হক, গোলাম সরোয়ার প্রমুখ।