বাসস
  ২০ অক্টোবর ২০২৪, ১৪:৫৬

বান্দরবানে মডেল মসজিদ নির্মাণ করা হবে : ধর্ম উপদেষ্টা


বান্দরবান,  ২০ অক্টোবর ২০২৪ (বাসস) : ধর্ম উপদেষ্টা ড. আ ফ ম খালিদ হোসেন বলেছেন, বান্দরবানে জনগণের পছন্দের স্থানেই মডেল মসজিদ নির্মাণ করা হবে।

তিনি বলেন, ‘শিগগিরই বান্দরবানে এ মডেল মসজিদ নির্মাণ করা হবে। এমন একটা জায়গায় মসজিদ চাচ্ছি যেখানে মুসল্লিদের সমাগম হবে এবং জনগণের ইচ্ছার প্রতিফলন ঘটব।’

ধর্ম উপদেষ্টা আজ সকালে বান্দরবান মেঘলা পর্যটন কেন্দ্রের চা বাগান এলাকায় জেলা মডেল মসজিদ স্থাপনের জন্য প্রস্তাবিত স্থান পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা বলেন।

তিনি রাষ্ট্রের সংস্কার ইস্যু প্রসঙ্গে বলেন, দেশের সংস্কারে কিছু ক্ষেত্রে হাত দেয়া হয়েছে। সংস্কারের কাজ চলছে। অত্যন্ত দক্ষ মানুষ দিয়ে আমাদের সংস্কার কার্যক্রম চলছে।

তিনি আরও বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের উপদেষ্টা কাজ করে যাচ্ছেন। সাম্প্রদায়িক সম্প্রীতি যাতে রক্ষা হয়, পাহাড়ি বাঙালি যাতে সহ-অবস্থানে থাকতে পারে সেজন্য ওই মন্ত্রণালয় কাজ করছে।

নিরাপত্তার জন্য এখানে পর্যটকদের ঢুকতে না দেওয়ার বিষয়টির উল্লেখ করে তিনি বলেন, পরিস্থিতি স্বাভাবিক হয়ে গেলে, প্রশাসন যদি মনে করে তখন এলাকাটি খুলে দেওয়া হবে।

এ সময় অন্যান্যের মধ্যে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মু. আ. হামিদ জমাদ্দার, জেলা প্রশাসক শাহ্ মোজহিদ উদ্দিন, পুলিশ সুপার মো.শহিদুল্লাহ কাওছার, পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান কাজী মজিবর রহমান উপস্থিত ছিলেন।