বাসস
  ২০ অক্টোবর ২০২৪, ১৮:৫০

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সকে সরঞ্জাম হস্তান্তর মার্কিন দূতাবাসের  

ঢাকা, ২০ অক্টোবর, ২০২৪ (বাসস): বাংলাদেশস্থ মার্কিন যুক্তরাষ্ট্রের দূতাবাসের পক্ষ থেকে বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সকে বিভিন্ন ধরনের উদ্ধার হওয়া সরঞ্জাম হস্তান্তর করেছে। 
আজ সকালে মার্কিন দূতাবাসের পক্ষে ডেপুটি চিফ অব মিশন মিজ মেগান বলডিন বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স’র মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মুহাম্মদ জাহেদ কামালের কাছে এসব সরঞ্জাম হস্তান্তর করেন।
আজ রোববার ফায়ার সর্ভিসের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
এতে বলা হয়, এ সময় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ট্রেনিং কমপ্লেক্সে অনুষ্ঠিত হ্যান্ডওভার সিরোমনি অব সুইফট ওয়াটার রেসকিউ ইকুইপমেন্ট অ্যান্ড মেডিক্যাল সাপ্লাইস’ অনুষ্ঠানে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স’র  কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
হস্তান্তরকৃত সরঞ্জামের মধ্যে রয়েছে, ৮টি ওয়াটার রেসকিউ বোট, ১১০টি লাইফ ভেস্ট, ২৮টি কাস্টম ব্যাগ, ৮৯টি ক্যারাবিনা, ২০টি বাঁশি, ১২০টি জাম্প স্যুট, ৫ বক্স এন-৯৫ মাস্ক, ১০০টি স্মল ও ১০০টি লার্জ হ্যাজমত মেডিক ব্যাগ।
সরঞ্জাম হস্তান্তর অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন লে. কর্নেল মো. রেজাউল করিম। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন মার্কিন যুক্তরাষ্ট্রের দূতাবাসের পক্ষে ডেপুটি চিফ অব মিশন মিজ মেগান বলডিন। এতে সভাপতিত্ব করেন অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মুহাম্মদ জাহেদ কামাল। অনুষ্ঠান সঞ্চালনা করেন ট্রেনিং কমপ্লেক্সের অ্যাডজুটেন্ট মোহাম্মদ মামুন। 
পরে মার্কিন দূতাবাসের পক্ষ থেকে ওয়াটার রেসকিউ ও মেডিক্যাল সরঞ্জামের তালিকা ফায়ার সার্ভিসকে হস্তান্তর করা হয়। এ সময় তারা  অধিদপ্তরের মহাপরিচালকের কাছে এবং ফায়ার সার্ভিস প্রধান অতিথির হাতে ক্রেস্ট তুলে দেন।