বাসস
  ২০ অক্টোবর ২০২৪, ১৯:০৩

সিভাসুকে দেশের সেরা বিশ্ববিদ্যালয়ে পরিণত করা হবে : উপাচার্য

চট্টগ্রাম, ২০ অক্টোবর, ২০২৪ (বাসস) : চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়কে (সিভাসু) দেশের সেরা কৃষি বিষয়ক বিশ্ববিদ্যালয়ে পরিণত করতে কাজ করে যাওয়ার অঙ্গীকার ব্যক্ত করেছেন বিশ্ববিদ্যালয়ের নবনিযুক্ত উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ লুৎফুর রহমান।
তিনি বলেন, ‘আমার লক্ষ্য সিভাসুকে দেশের সেরা কৃষি বিষয়ক বিশ্ববিদ্যালয়ে পরিণত করা। এজন্য সকলকে যার যার অবস্থান থেকে অত্যন্ত সততা ও নিষ্ঠার সঙ্গে কাজ করতে হবে।’  
আজ রোববার বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, শিক্ষার্থী ও কর্মচারীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়কালে সিভাসুর নবনিযুক্ত উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ লুৎফুর রহমান এসব কথা বলেন।
উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ লুৎফুর রহমান বলেন, সিভাসুর ঢাকাস্থ টিচিং অ্যান্ড ট্রেনিং পেট হসপিটাল ও রিসার্চ সেন্টার, হাটহাজারীস্থ রিসার্চ অ্যান্ড ফার্ম বেইস্ড ক্যাম্পাস এবং কক্সবাজারস্থ কোস্টাল বায়োডাইভার্সিটি, মেরিন ফিশারিজ অ্যান্ড ওয়াইল্ডলাইফ রিসার্চ সেন্টারের অসমাপ্ত কাজসমূহ দ্রুত সমাপ্ত করে শিক্ষা ও গবেষণা কার্যক্রমকে আরও বেগবান করা হবে।
বক্তব্যের শুরুতে উপাচার্য জুলাই-আগস্টে সংঘটিত ছাত্র-জনতার গণঅভ্যুত্থানের কথা স্মরণ করে নিহতদের রূহের মাগফিরাত কামনা করেন এবং আহতদের প্রতি সমবেদনা জানিয়ে তাদের দ্রুত আরোগ্য কামনা করেন।  
উল্লেখ্য, গত ১৭ অক্টোবর সিভাসুর এনাটমি অ্যান্ড হিস্টোলজি বিভাগের শিক্ষক এবং ভেটেরিনারি মেডিসিন অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ লুৎফুর রহমান চার বছরের জন্য উপাচার্য পদে নিয়োগ পান।