বাসস
  ২১ অক্টোবর ২০২৪, ২০:৫৫

নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য কমাতে অতিদ্রুত কার্যকর পদেক্ষেপ নিন : রুহুল কবির রিজভী


ঢাকা, ২১ অক্টোবর, ২০২৪ (বাসস): বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য কমাতে অতিদ্রুত কার্যকর পদক্ষেপ গ্রহণের জন্য অন্তর্বর্তী সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, ‘মানুষ না খেয়ে থাকে এমন যেন না হয়। মানুষ যাতে দুমুঠো খেতে পারে এ জন্য বাজার সিন্ডিকেট ও মার্কেট সিন্ডিকেট এত দিন ধরে যারা নিয়ন্ত্রণ করে আসছে তাঁদের গ্রেপ্তার করে আইনের আওতায় নিয়ে আসতে হবে। আমরা অল্প কিছু ড্রাইভ দেখতে পাচ্ছি কিন্তু ব্যাপক ড্রাইভ দেখতে পাচ্ছি না।’ আজ সোমবার সাভারে পুলিশের গুলিতে শহীদ হওয়া ইয়ামিন, শহীদ নাফিসা হোসেনের পরিবারকে ‘আমরা বিএনপি পরিবার’-এর পক্ষ থেকে সহমর্মিতা প্রদান অনুষ্ঠানে তিনি একথা বলেন।

রুহুল কবির রিজভী বলেন, রাষ্ট্র চালাতে যে সংস্কার করা দরকার তা দ্রুত শেষ করে জাতীয় সংসদ নির্বাচনের ব্যবস্থা করুন। অন্তর্বর্তীকালীন সরকারকে এখনই  এ বিষয়ে ব্যবস্থা নিতে হবে।  না হলে ফ্যাসিবাদের দোসররা আবার ফিরে এলে এর দায় বর্তমান সরকারকেই নিতে হবে।

এসময় বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব অভিযোগ করেন, ছাত্র-জনতার ওপর গুলি করা অপরাধীদের অনেকে পালিয়ে যাচ্ছে। দেশকে আবারও অস্থিতিশীল করার চেষ্টা করছে আওয়ামী লীগ। আইন শৃঙ্খলা পরিস্থিতি এখনো স্বাভাবিক হয়নি। অবৈধ অস্ত্র উদ্ধার হচ্ছে না।

রুহুল কবির রিজভী বলেন, জুলাই-আগস্টে ছাত্র-জনতার আন্দোলনে হাজারেরও বেশি মানুষ নিহত হয়েছেন। তাদের আত্মদানের মধ্য দিয়ে আমরা রাস্তায় দাঁড়িয়ে কথা বলছি। এই যে মুক্তির সুবাতাসের মধ্যে আমরা রয়েছি, এটা যাদের জন্য তাঁদের পাশে আমাদের থাকতে হবে। তিনি বলেন, ছাত্র-জনতার আন্দোলনে শহীদ ও আহতদের সহায়তা দেওয়া, তাঁদের পাশে থাকা এবং খোঁজ-খবর নেওয়ার জন্যই ‘আমরা বিএনপি পরিবার’ নামে সংগঠনটি কাজ করে যাচ্ছে।