বাসস
  ২৫ অক্টোবর ২০২৪, ১৭:৫৪

ইবির আইটি সোসাইটির নতুন কার্যনির্বাহী কমিটি গঠন

ইসলামী বিশ্ববিদ্যালয়, কুষ্টিয়া, ২৫ অক্টোবর, ২০২৪ (বাসস): ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আইটি বিষয়ক সামাজিক সংগঠন আইটি সোসাইটি ২০২৪-২৫ বর্ষের কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়েছে বৃহস্পতিবার। 

সংগঠনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে-এতে সভাপতি হিসেবে আরবি ভাষা ও সাহিত্য বিভাগের ২০১৯-২০ বর্ষের শিক্ষার্থী হাসিব মিয়া ও সাধারণ সম্পাদক হিসেবে কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০২০-২১ বর্ষের তাকি খানকে পদায়ন করা হয়েছে।

নবগঠিত কমিটিতে সহ-সভাপতি হিসেবে রয়েছেন- জহুরুল ইসলাম, আস্তিক রায়, সুমনা যায়িদ বিন ফিরোজ ও শোহানুর রহমান। 

যুগ্ম-সম্পাদক- মোতালেব বিশ্বাস ও ঐশী জামান, সাংগঠনিক সম্পাদক-আসিফ উদ্দিন ও পিয়াসা আক্তার, কোষাধ্যক্ষ-ফারহান আজাদ, দপ্তর সম্পাদক- আদিল মোহাম্মদ তাসিফ, প্রচার সম্পাদক- সাইফুন্নাহার লাকী, জনসংযোগ সম্পাদক- আশিকুর রহমান, কর্মশালা বিষয়ক সম্পাদক- আব্দুল্লাহ হুদান, সাইবার সিকিউরিটি সেক্রেটারি- নাফিস সাদিক, ইভেন্ট

ম্যানেজমেন্ট সম্পাদক- আবু খায়ের, তথ্য ও গবেষণা সম্পাদক- শাপলা খাতুন ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক- সোমা সরকার। 

নির্বাহী সদস্য নির্বাচিত হয়েছেন- আব্দুল্লাহ আল মাশফিক, জহুরুল হাসান আদিল, ইরিন সুলতানা আশা,সিনথিয়া  ছোঁয়া আনিকা ও এম ওমর ফারুক।

সভাপতি হাসিব মিয়া বলেন, প্রযুক্তি প্রতিনিয়ত পরিবর্তন হচ্ছে এবং এর সঙ্গে তাল মিলিয়ে চলার জন্য আইটি সেক্টরে দক্ষতা বাড়ানো অত্যাবশ্যক। আমরা বিশ্বাস করি, প্রযুক্তির মাধ্যমে শুধু ব্যক্তিগত উন্নয়ন নয় বরং সমাজের উন্নয়নও সম্ভব। শিক্ষার্থীদের দক্ষতা উন্নয়নে ইসলামী বিশ্ববিদ্যালয় আইটি সোসাইটি কাজ করে যাচ্ছে।