বাসস
  ২৫ অক্টোবর ২০২৪, ২২:১২

গণপরিবহণে শৃঙ্খলা আনতে ফিটনেসবিহীন গাড়ি চালানো বন্ধ করতে হবে

ঢাকা, ২৫ অক্টোবর, ২০২৪ (বাসস) : গণপরিবহণে সুষ্ঠু ট্রাফিক ব্যবস্থাপনা ও শৃঙ্খলা কার্যকর করতে ট্রাফিক শৃঙ্খলা রক্ষায় রাস্তায় ফিটনেসবিহীন গাড়ি চালানো, রাস্তার মাঝখানে ও যত্রতত্র দাঁড়িয়ে যাত্রী উঠা-নামা এবং এলোমেলো ভাবে রাস্তায় গাড়ি রাখা বন্ধ করতে হবে।
‘ট্রাফিক পক্ষ-২০২৪’ উপলক্ষে ট্রাফিক-মিরপুর বিভাগের আয়োজনে বাস মালিক ও শ্রমিকদের সঙ্গে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গতকাল সন্ধ্যায় গাবতলী বাস টার্মিনালে এক মতবিনিময় সভায় পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা এ কথা বলেন।  
মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) খোন্দকার নজমুল হাসান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ট্রাফিক-মিরপুর বিভাগের উপ-পুলিশ কমিশনার এ. এফ. এম. তারিক হোসেন খান ও হানিফ এন্টারপ্রাইজের চেয়ারম্যান আলহাজ্ব মো. কফিল উদ্দিন। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বাস-ট্রাক ওনার্স এসোসিয়েশনের সভাপতি রমেশ চন্দ্র ঘোষ এবং অনুষ্ঠান সঞ্চালনা করেন ট্রাফিক-মিরপুর বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার ইয়াসিনা ফেরদৌস।
বাস মালিকদের প্রতি আহ্বান জানিয়ে অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) বলেন, ড্রাইভার ও বাস শ্রমিকদের আরো সচেতনতা ও সাবধানতা অবলম্বন করতে হবে। তাদেরকে আরো বেশি মনিটরিং করা ও জবাবদিহিতার আওতায় আনতে হবে। সবাই আন্তরিকভাবে কাজ করলে মহানগরীর যানজট সহনীয় পর্যায়ে রাখা সম্ভব হবে। যে কোনো প্রয়োজনে ঢাকা মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগ সব সময় পাশে থাকবে।