বাসস
  ১৩ ডিসেম্বর ২০২১, ১২:৫৫

ভোলায় বিজয় দিবস উদযাপনে কর্মসূচি গ্রহণ

ভোলা, ১৩ ডিসেম্বর, ২০২১ (বাসস) : জেলায় মহান বিজয় দিবস ২০২১ উদযাপনে  ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছে জেলা প্রশাসন। এর মধ্যে রয়েছে জাতীয় পতাকা উত্তোলন, কুচকাওয়াজ, শরীরচর্চা, পুস্পস্তবক অর্পণ, আলোচনা সভা, শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা, উন্নত মানের খাবার সরবরাহ, বিশেষ প্রার্থনা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও আলোকসজ্জা। ১৬ ডিসেম্বর সূর্যোদয়ের সাথে সাথে পঞ্চাশবার তোপধ্বনির মাধ্যমে দিবসটির সূচনা করা হবে। 
সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি, আধাসরকারি, বেসরকারি ও স্বায়ত্তশাসিত ভবনে জাতীয় পতাকা উত্তোলন। ভোর ৬টা ৩৪ মিনিটে জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভ এবং যুগীরখোল বধ্যভূমিতে পুস্পস্তবক অর্পণ। সকাল ৮ টা ৩০ মিনিটে শহরের গজনবী স্টেডিয়ামে জাতীয় পতাকা উত্তোলন, সমাবেশ, কুচকাওয়াজ ও শরীরচর্চা। ১১ টা ৩০ মিনিটে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যদের সংবর্ধনা।
দুপুর ১ টায় হাসপাতাল, জেলখানা, বৃদ্ধাশ্রম, এতিমখানা, বুদ্ধিপ্রতিবন্ধী স্কুল, শিশু সদন, শিশু পরিবারে উন্নতমানের খাবার সরবরাহ। এছাড়া সুবিধামতো সময়ে সকল মসজিদ, মন্দির, গীর্জা, প্যাগোডা ও অন্যান্য উপাসনালয়ে সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদক বিরোধী কার্যক্রমে জনমত সৃষ্টির জন্য আলোচনা ও শহীদ মুক্তিযোদ্ধাদের বিদেহী আত্মার মাগফেরাত  এবং মুক্তিযোদ্ধা ,যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের সুস্বাস্থ্য ও জাতির শান্তি, সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করে বিশেষ মোনাজাত । 
বিকেল ৩ টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা  কর্তৃক স্বাধীনতার সূবর্ণজয়ন্তী ও মুজিব বর্ষের শপথ গ্রহণ অনুষ্ঠান। প্রীতি ফুটবল প্রতিযোগিতা। সন্ধ্যা ৬ টায় জেলা শিল্পকলা একাডেমিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের  স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে মুক্তিযুদ্ধের চেতনা ধারণ ও ডিজিটাল প্রযুক্তির সর্বোত্তম ব্যবহারের মাধ্যমে জাতীয় সমৃদ্ধি অর্জন শীর্ষক আলোচনা সভা, সাংস্কৃতিক ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান।