বাসস
  ০১ জানুয়ারি ২০২৩, ১৮:২৫

গোপালগঞ্জে শিক্ষার্থীদের মধ্যে নতুন বই বিতরণ

গোপালগঞ্জ, ১ জানুয়ারি ২০২৩ (বাসস) : জেলায় আজ শিক্ষার্থীদের হাতে নতুন পাঠ্যবই তুলে দেয়া হয়েছে।নতুন বছরের প্রথমদিনে নতুন বইয়ের ঘ্রানে আনন্দে উৎফুল্ল ছিল শিক্ষার্থীরা।
আজ রোববার জেলা শহরের এস.এম মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় ও বীণাপানি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে বই উৎসবে প্রধান অতিথি হিসাবে জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম শিক্ষার্থীদের হাতে বই তুলে দেন।
এসময় অতিরিক্ত জেলা প্রশাসক(শিক্ষা ও আইসিটি) হেদায়েতুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সভাপতি মাহাবুব আলী খান, সাধারণ সম্পাদক জিএম শাহাবুদ্দিন আজম-সহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
বিগত দুইবছর করোনা মহামারির কারনে বই উৎসব না হলেও এবার আনন্দ আর উল্লাসের মধ্যদিয়ে বই উৎসবের আয়োজন করা হয়। জেলার প্রাকপ্রাথমিক শ্রেণী, প্রাথমিক বিদ্যালয়, মাধ্যমিক, মাদ্রাসা ও ভোকেশনালের শিক্ষার্থীদের হাতে সরকারী বই তুলে দেয়া হয়েছে।
এদিন, প্রাথমিকে সাতলাখ ৫৫ হাজার ৬৯৭ টি বই এবং মাধ্যমিক, মাদ্রাসা ও ভোকেশনালে ১৭ লাখ ৭১ হাজার একশ’ ১১টি বই শিক্ষার্থীদের মধ্যে বিতরণ করা হয়।
এছাড়াও, জেলার টুঙ্গিপাড়া, কোটালীপাড়া, মুকসুদপুর ও কাশিয়ানী উপজেলা সদরে আয়োজিত বই উৎসবে উপজেলা নির্বাহী কর্মকর্তারা শিক্ষার্থীদের হাতে বই তুলে দেন।