বাসস
  ০৬ জানুয়ারি ২০২৩, ১৭:৩৬
আপডেট  : ০৬ জানুয়ারি ২০২৩, ১৮:৪৪

লাজফার্মার ৫০তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত

ঢাকা, ৬ জানুয়ারি, ২০২৩ (বাসস) : লাজফার্মার ৫০তম প্রতিষ্ঠা বার্ষিকী (সুবর্ণ জয়ন্তী) আজ শুক্রবার নানা কর্মসূচির মধ্য দিয়ে উদযাপিত হয়েছে।
শুক্রবার সাভারের হেমায়েতপুরে লাজ পল্লীতে লাজফার্মার প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা, কেককাটা, সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানা কর্মসূচির আয়োজন করা হয়।
অনুষ্ঠানে ঔষধ প্রশাসন অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল মোহাম্মদ ইউসুফ বলেন, দেশে নিবন্ধিত ফার্মেসি দেড় লাখের মত। এখনো নিবন্ধনের বাইরে লাখের বেশি ফার্মেসি। অ্যান্টিবায়োটিকের যত্রতত্র ব্যবহারের পেছনে যত্রতত্র ফার্মেসি অন্যতম কারণ ।
ব্যবস্থাপত্র ছাড়া ওষুধ না দিতে সিদ্ধান্ত নেয়া হয়েছে জানিয়ে মোহাম্মদ ইউসুফ বলেন, ইতিমধ্যে আইন মন্ত্রণালয় এ ব্যাপারে সম্মতি দিয়েছে। এই আইন পাশ হলে অবৈধ ফার্মাসিগুলো বন্ধ করে দেয়া হবে।
এ সময় লাজ ফার্মার  প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক মো. লুৎফর রহমান বলেন, আমাদের মূললক্ষ্য সেবা, ব্যবসা নয়। আমরাই দেশের প্রথম সার্টিফাইড মডেল ফার্মেসি যারা নির্ধারিত তাপমাত্রায় ওষুধ সংরক্ষণ করে।
লাজ ফার্মার চেয়ারম্যান সৈয়দা মাহফুজা বলেন, আমরা সর্বোচ্চ সেবা দেয়ার চেষ্টা করছি। লাজ ফার্মার কর্মীদের মনে রাখতে হবে কোনো ধরনের অনৈতিক পন্থা অবলম্বন করা যাবে না। প্রতিষ্ঠানেন সুরাম ধরে রাখতে হবে।
অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী  স্বপন ভট্টাচার্য্য, একুশে পদক প্রাপ্ত আন্তর্জাতিক যাদুশিল্পী জুয়েল আইচ, সাংবাদিক ও কলামিষ্ট আবেদ খান,  জাতীয় চলচ্চিত্র পুরষ্কার প্রাপ্ত গীতিকার মো. রফিকউজ্জামান, ইব্রাহিম কার্ডিয়াক ও রিসার্চ ইনস্টিটিউটের প্রধান নির্বাহী কর্মকর্তা অধ্যাপক ডা. এম এ রশিদ প্রমুখ।