বাসস
  ১৭ জানুয়ারি ২০২৩, ১৯:১৮
আপডেট  : ১৭ জানুয়ারি ২০২৩, ২০:১১

টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু পরিষদের কম্বল বিতরণ উদ্বোধন 

টুঙ্গিপাড়া, গোপালগঞ্জ, ১৭ জানুয়ারি, ২০২৩ (বাসস) : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর রাজনৈতিক সহযোদ্ধা এস এ মালেক স্মরণে গোপালগঞ্জ টুঙ্গিপাড়ায় শীতার্তদের মাঝে কম্বল বিতরণের উদ্বোধন করেন বঙ্গবন্ধু পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য এবং বাসসের চেয়ারম্যান  অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক। আজ মঙ্গলবার টুঙ্গিপাড়া উপজেলা পরিষদ মিলনায়তনে বঙ্গবন্ধু পরিষদের উদ্যোগে উপজেলার পাঁচ ইউনিয়ন ও পৌরসভার এক হাজার দরিদ্র নারী-পুরুষের মাঝে এসব কম্বল বিতরণ করা হয়।
সংক্ষিপ্ত বক্তৃতায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ড. আরেফিন সিদ্দিক বলেন, দেশবাসীকে বঙ্গবন্ধুর আদর্শ ও দর্শন অনুসরণ করতে হবে। জাতির পিতার একটি অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার স্বপ্ন ছিল উল্লেখ করে তিনি বঙ্গবন্ধুর সেই স্বপ্ন বাস্তবায়নে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান।
বঙ্গবন্ধু পরিষদের প্রেসিডিয়াম সদস্য ও বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সাইকিয়াট্রিস্টের (বিএপি) প্রধান পৃষ্ঠপোষক ডাঃ মোঃ আব্দুল ওয়াদুদ এবং সাধারণ সম্পাদক অধ্যাপক এবিএম ফারুক, বিএপির সাধারণ সম্পাদক অধ্যাপক ডাঃ শামসুদ্দিন ইলিয়াস, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) সহকারী অধ্যাপক ডাঃ শেখ আবদুল্লাহ আল মামুন এবং সমাজসেবী মতিউর রহমান লাল্টু অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ।
এর আগে এখানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান অধ্যাপক আরেফিন। পুষ্পস্তবক অর্পণের পর তিনি বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ করেন।
পরে অধ্যাপক আরেফিন জাতির পিতার সমাধিসৌধ কমপ্লেক্স ঘুরে দেখেন।