বাসস
  ১৯ জানুয়ারি ২০২৩, ১৯:৩৮

কিশোরগঞ্জের ধর্ষণ মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি চট্টগ্রামে গ্রেপ্তার

চট্টগ্রাম, ১৯ জানুয়ারি, ২০২৩ (বাসস) : কিশোরগঞ্জ জেলার চাঞ্চল্যকর ধর্ষণ মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত ও ১৫ বছর ধরে পলাতক আসামি শীর্ষ-সন্ত্রাসী সোহেল মিয়াকে চট্টগ্রামের পাহাড়তলী থেকে আটক করেছে র‌্যাব-৭, চট্টগ্রাম। গতকাল রাত সাড়ে ৮টায় পাহাড়তলী থানাধীন দক্ষিণ কাট্টলী এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।
র‌্যাব-৭ আজ জানায়, ১৫ বছর বয়সী কিশোরীটি কিশোরগঞ্জ জেলার কুলিয়ারচর এলাকায় বসবাস করতো। এলাকার চিহ্নিত সন্ত্রাসী সোহেল মিয়া মেয়েটিকে প্রায়ই কুপ্রস্তাব দিতো এবং বিয়ের প্রলোভন দেখিয়ে প্রেমের সম্পর্ক করতে চাইতো। 
মেয়েটি রাজী না হওয়ায় ২০০৮ সালের ১৩ মার্চ সোহেল মিয়া ক্ষিপ্ত হয়ে তাকে অপহরণ করে অজ্ঞাত স্থানে নিয়ে ধর্ষণ করে আহত অবস্থায় ফেলে রেখে পালিয়ে যায়। 
এ ঘটনায় উক্ত কিশোরী কিশোরগঞ্জ জেলার কুলিয়ারচর থানায় একটি মামলা দায়ের করেন। মামলা রুজু হওয়ার পর থেকে মামলার এজাহারনামীয় আসামিরা গ্রেপ্তার এড়াতে এলাকা ছেড়ে পলাতক থাকে এবং সর্বশেষ চট্টগ্রাম এসে আত্মগোপন করে। ২০২১ সালের ১৫ মার্চ বর্ণিত মামলায় আসামি সোহেল মিয়াকে আদালত যাবজ্জীবন সশ্রম কারাদ-ে দ-িত এবং তার বিরুদ্ধে গ্রেপ্তারি পয়োয়ানা জারি করেন। 
র‌্যাব-৭, চট্টগ্রাম জানতে পারে এ ধর্ষণ মামলার ১৫ বছর ধরে পলাতক যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পরওয়ানাভুক্ত আসামি চট্টগ্রাম মহানগরীর পাহাড়তলী এলাকায় আত্মগোপন করে রয়েছে। উক্ত তথ্যের ভিত্তিতে র‌্যাবের একটি আভিযানিক দল গত ১৮ জানুয়ারি রাত আনুমানিক সাড়ে ৮ টায় সোহেল মিয়া (২৫)-কে চট্টগ্রাম মহনগরীর পাহাড়তলী থানাধীন দক্ষিণ কাট্টলী এলাকা হতে গ্রেপ্তার করতে সক্ষম হয়। সে কিশোরগঞ্জ কুলিয়ারচর খিলেরবন্ধের মৃত আইনব আলীর পুত্র। গ্রেপ্তারের পর উপস্থিত সাক্ষীদের সম্মুখে জিজ্ঞাসাবাদে সে ধর্ষণ মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত ও পরওয়ানাভুক্ত আসামি বলে স্বীকার করে।
তাকে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।