বাসস
  ২০ জানুয়ারি ২০২৩, ২৩:২৯

জাতির পিতা যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশ পুনর্গঠনে যুব সমাজকে সম্পৃক্ত করেন : আবুল হাসানাত আবদুল্লাহ্

বরিশাল, ২০ জানুয়ারি, ২০২৩ (বাসস) : পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তি বাস্তবায়ন ও পরিবীক্ষণ কমিটির আহ্বায়ক  আবুল হাসানাত আবদুল্লাহ্ বলেছেন, যুব সমাজই যুগে যুগে দেশ ও জাতির ক্রান্তিলগ্নে সাহসী ভূমিকা রেখে থাকে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশ পুনর্গঠনে যুব সমাজকে ব্যাপকভাবে সম্পৃক্ত করেন।  
আজ বরিশাল জেলার আগৈলঝাড়াস্থ সেরালে গৌরনদী উপজেলার বিভিন্ন যুব সংগঠনের নেতা-কর্মীদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এই কথা বলেন। এ সময় উপজেলা পরিষদ চেয়ারম্যানসহ স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
আবুল হাসানাত আবদুল্লাহ্ আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতা-উত্তর বাংলাদেশে দক্ষ ও মেধাবী যুব সমাজ গঠনে বিশেষ উদ্যোগ গ্রহণ করেছিলেন। তাঁরই ধারাবাহিকতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার জাতিকে প্রশিক্ষিত ও তথ্যপ্রযুক্তি জ্ঞানসমৃদ্ধ যুব সমাজ উপহার দিতে প্রতিটি বাজেটে পর্যাপ্ত অর্থ বরাদ্দ দিয়ে যাচ্ছে।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার সুষম উন্নয়ন নীতিতে বিশ্বাসী। বর্তমান সরকার বরিশালসহ  দেশব্যাপী শিক্ষা, স্বাস্থ্য, কৃষি, বনায়ন, বিদ্যুৎ, যোগাযোগ ও অবকাঠামোগত খাতে সমন্বিত উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়ন করছে। এসব কর্মসূচি বাস্তবায়নে স্থানীয় যুব সংগঠনগুলোর সহায়ক ভূমিকা রাখা অপরিহার্য।
আবুল হাসানাত আবদুল্লাহ্ এ সময় স্থানীয় যুব সংগঠনগুলোর নেতা-কর্মীদেরকে স্বনির্ভরতা অর্জনে উদ্যোগী হওয়ার আহ্বান জানান। তিনি উপজেলা যুব সংগঠনগুলোকে সরকারের পক্ষ থেকে প্রয়োজনীয় সহযোগিতার আশ্বাস দেন।