বাসস
  ২৩ জানুয়ারি ২০২৩, ১৬:৩০
আপডেট : ২৩ জানুয়ারি ২০২৩, ১৮:৪১

প্রবীণ আওয়ামী লীগ নেতা শাহজাহান বি.এ’র ইন্তেকাল

ঢাকা, ২৩ জানুয়ারি, ২০২৩ (বাসস) : চট্টগ্রাম জেলার সন্দ্বীপ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সন্দ্বীপ উপজেলা পরিষদের চেয়ারম্যান মাস্টার মো. শাহজাহান বি.এ আর নেই । 
তিনি আজ সকালে রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি... রাজিউন)। এসময়  তার বয়স হয়েছিল ৭৯ বছর। তিনি ৪ ছেলে ও ১ মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ী রেখে গেছেন।
সকালে রাজধানীর কাকরাইলে তাঁর প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। পরে তাঁর মরদেহ চট্রগ্রামে নেয়া হয় । এখানে রাত ৯টায় হালিশহর বিডিআর মাঠে দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হওয়ার কথা। আগামীকাল সকাল ১১টায় সন্দ্বীপ উপজেলা কমপ্লেক্স মাঠে তৃতীয় জানাজা শেষে বাউরিয়ায় পারিবারিক কবরস্থানে তাঁকে দাফন করা হবে। 
শাহজাহান বি.এ এর মৃত্যুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের পৃথক বিবৃতিতে গভীর শোক এবং দু:খ প্রকাশ করেছেন। 
প্রধানমন্ত্রী  তাঁর বিবৃতিতে মরহুম মোঃ শাহজাহান বি.এ এর পবিত্র আত্মার মাগফিরাত কামনা এবং তার শোকসন্তপ্ত পরিবার-পরিজন, আত্মীয়-স্বজন, গুণগ্রাহীদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।  
এছাড়াও শাহজাহান বি.এ’র মৃত্যুতে সন্দ্বীপ থেকে নির্বাচিত সংসদসদস্য মাহফুজুর রহমান মিতা, ঢাকাস্থ সন্দ্বীপ সমিতির সাধারণ সম্পাদক শাহনাওয়াজ মাহমুদ লাভলু , সংযোগ সন্দ্বীপ এর সভাপতি  বীর মুক্তিযোদ্ধা আলী হায়দার চৌধুরী বাবলু , সাধারণ সম্পাদক মো: আবদুল জলিল পৃথক বিবৃতিতে গভীর শোক এবং দুঃখ প্রকাশ করেছেন। 
শাহজাহান বি.এ তিনবারের উপজেলা চেয়ারম্যান এবং প্রায় চার দশক ধরে উপজেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করেছেন। তিনি স্থানীয় ভাবে মুক্তিযুদ্ধের একজন সংগঠক ছিলেন।