বাসস
  ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ১৮:৫৭
আপডেট  : ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ১৯:৩০

লক্ষ্মীপুরে পর্নোগ্রাফী আইনের মামলায় যুবকের কারাদন্ড

লক্ষ্মীপুর, ৮ ফেব্রুয়ারি, ২০২৩ (বাসস) : জেলায় আজ একটি পর্নোগ্রাফী আইনে দায়ের করা মামলায় আবিদ হাসান আকাশ (২৮) নামে এক যুবকের তিন বছরের সশ্রম কারাদন্ডে আদেশ  দিয়েছেন আদালত। 
রায়ে একই সঙ্গে ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও এক বছরের কারাদন্ড দেওয়া হয়। 
বুধবার দুপুর ১২টার দিকে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. রহিবুল ইসলাম এ রায় দেন। রায় ঘোষণার সময় আসামী আদালতে উপস্থিত ছিল। 
এর আগে জামিনে মুক্ত ছিল সে। রায়ের পর আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছে। আকাশ চাঁদপুর জেলা সদরের মধ্যম শ্রীরামান গ্রামের মৃত মনা হাওলাদারের ছেলে। 
জেলা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) জসিম উদ্দিন রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন। 
আদালত ও মামলার এজাহার সূত্রে জানা গেছে, লক্ষ্মীপুর সদর উপজেলার লাহারকান্দি ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের ২২ বছর বয়সী এক নারীর সাথে আবিদ হাসান আকাশের ফেসবুকে পরিচয় হয়। এর সূত্র ধরে তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে উঠে। আকাশ চাঁদপুর থেকে লক্ষ্মীপুরে এসে ওই নারীর সাথে সাক্ষাৎ করতো। ২০২০ সালের ১০ জানুয়ারি দুপুরে আকাশ চাঁদপুর থেকে এসে লক্ষ্মীপুর শহরের একটি রেস্তোরায় ওই নারীর সাথে দেখা করে এবং বিয়ের প্রলোভন দেখিয়ে  ছবি ও ভিডিও চিত্র মোবাইল ফোনে ধারন করে রাখে। পরবর্তীতে ওই নারী প্রেমিক আকাশকে বিয়ে করতে বললে সে টালবাহানা করে। এরপর একই বছরের ৪ জুন ওই নারী  এক সৌদি প্রবাসীকে বিয়ে করেন। 
কিন্তু আকাশ তাকে আবারও দেখা করতে বলে। এতে অস্বীকৃতি জানালে আকাশ ক্ষিপ্ত হয়ে মেবাইলে ধারণকৃত ছবি ও ভিডিওগুলো ওই নারীর স্বামী এবং শ্বশুরের ইমো নম্বরে পাঠায়। বিষয়টি সে তার অভিভাবকদের জানালে তারা লক্ষ্মীপুরের র‌্যাব-১১ এর সদস্যদেরকে অবহিত করে। ২০২০ সালের ২০ আগস্ট সকালে আকাশ ওই নারীর সাথে দেখা করতে লক্ষ্মীপুর পৌর শিশুপার্কের সামনে এলে র‌্যাব সদস্যরা তাকে আটক করে সদর থানা পুলিশের কাছে সোপর্দ করে। 
ওইদিন ভুক্তভোগী নারী বাদি হয়ে আকাশকে আসামী করে পর্নোগ্রাফী আইনে মামলা দায়ের করেন। 
২০২১ সালের ২ মার্চ আবিদ হাসান আকাশকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করে পুলিশ। আদালতে সাক্ষ্য প্রমানের ভিত্তিতে এই রায়  ঘোষণা করা হয়।