বাসস
  ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ১৫:৪৭

মনোহরগঞ্জে এগিয়ে চলছে আশ্রয়ণ প্রকল্পের নির্মাণাধীন ঘরের কাজ

কুমিল্লা (দক্ষিণ), ৯ ফেব্রুয়ারি, ২০২৩ (বাসস) : ভূমিহীনদের জন্য প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলায় নির্মাণাধীন ঘরের কাজ দ্রুত এগিয়ে চলছে। আজ বেলা ১১টায় আশ্রয়ণ প্রকল্পের নির্মাণাধীন উপজেলার ঝলম উত্তর ও মৈশাতুয়া এলাকায় ঘরগুলো রিদর্শন করেন কুমিল্লা জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মোহাম্মদ আবেদ আলী।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে আশ্রয়ণ-২ প্রকল্পের অধীনে অসহায় গৃহহীন ও ভূমিহীন পরিবারকে উপহার হিসেবে জেলার মনোহরগঞ্জ উপজেলায় নির্মাণাধীন প্রকল্প ও গৃহ নির্মাণ কাজের অগ্রগতির বিষয়ে খোঁজখবর নিতে পরিদর্শনে করেন জেলা ত্রাণ কর্মকর্তা ।
এ বিষয়ে কুমিল্লা জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মোহাম্মদ আবেদ আলী বাসসকে বলেন, সকলের সহযোগিতা নিয়ে জনসাধারণের জন্য সরকারের বরাদ্দকৃত সকল সুবিধা উপকারভোগীদেরকে যথাযথভাবে পৌঁছে দেয়া হচ্ছে। সরকারের কোনো প্রকল্প নিয়ে সংশ্লিষ্ট কেউ বিন্দুমাত্র অনিয়ম করলেও তাকে ছাড় দেয়া হবে না।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাইফুল ইসলাম কমল জানান, বিভিন্ন ধাপে কাজ শুরু হয়েছে। তাই পর্যায়ক্রমে ঘর নির্মাণ কাজ সমাপ্ত করে হস্তান্তর করা হচ্ছে। প্রথম, দ্বিতীয় ও তৃতীয় ধাপের ১১৭টি ঘর হস্তান্তর করা হয়েছে। এখন তৃতীয় ও চতুর্থ ধাপে আরো ৯০টি ঘর নির্মাণ কাজ চলছে। শীঘ্রই ঘরগুলো হস্তান্তর করা হবে। কাজের মান ঠিক রাখতে উপজেলা প্রকৌশলী, স্থানীয় জনপ্রতিনিধিদের নিয়ে একটি কমিটি গঠন করে দেওয়া হয়েছে। তাছাড়া এ উপজেলা থেকে উপজেলা প্রকৌশলীসহ অন্যান্য কর্মকর্তাদের দিয়ে কাজ তদারকি করা হচ্ছে। কাজের মান নিয়ে কোন আপোস করা হবে না।
ঘর পরিদর্শনের সময় উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ ওয়াসিম, মৈশাতুয়া ইউনিয়নের চেয়ারম্যান মফিজুর রহমান, উপ-সহকারী প্রকৌশলী সুলতান মাহমুদ উপস্থিত ছিলেন।