বাসস
  ১১ ফেব্রুয়ারি ২০২৩, ১০:২২
আপডেট  : ১১ ফেব্রুয়ারি ২০২৩, ১০:৪৩

গোপালগঞ্জে চলছে ১০ দিনব্যাপী বিসিক উদ্যোক্তা মেলা

টুঙ্গিপাড়া (গোপালগঞ্জ), ১১ ফেব্রুয়ারি, ২০২৩ (বাসস): জেলায় চলছে ১০ দিনব্যাপী বিসিক উদ্যোক্তা মেলা। এতে নতুন-নতুন উদ্যোক্তা সৃষ্টিতে উদ্বুদ্ধ করা হচ্ছে।
বিসিক গোপালগঞ্জ জেলা কার্যালয়ের সহকারী ব্যবস্থাপক গৌরব দাস বলেন, চতুর্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্চ মোকাবেলায় বস্ত্র, পাট ও হস্তশিল্পকে অধুনিকায়িত করার উদ্যোগ নিয়েছে সরকার। নতুন-নতুন উদ্যোক্তা সৃষ্টিতে উদ্বুদ্ধ করা হচ্ছে। এই শিল্পে উৎপাদিত পন্য জনপ্রিয় করণ ও নতুন নতুন বাজার সৃষ্টির জন্য বিসিক উদ্যোক্ত মেলার আয়োজন করা হয়েছে। মেলায় ক্রেতা ও দর্শণার্থীদের টানতে প্রতিদিনই সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হচ্ছে। গোপালগঞ্জের প্রায় সব সাংস্কৃতিক সংগঠন এখানে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করবে। গত ৯ ফেব্রুয়ারি এই মেলা শুরু হয়েছে। শুক্রবার ১০ ফেব্রুয়ারি সন্ধ্যা থেকে রাত পর্যন্ত ত্রিবেণী গণ সাংস্কৃতিক সংস্থা সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করেছে। দর্শণার্থীদের মধ্য থেকেও ব্যাপক সাড়া মিলছে। এইভাবে ১৮ ফেব্রুয়ারি পর্যন্ত এই সংস্কৃতিক অনুষ্ঠান চলবে। 
ত্রিবেণী গণ সাংস্কৃতিক সংগঠনের অধ্যক্ষ রাখাল কিশোর ঠাকুর বলেন, সাংস্কৃতিক অনুষ্ঠানের জন্য রাত ৯টা পর্যন্ত মেলায় দর্শণার্থীর পদচারণা থাকছে। মেলাকে ঘিরে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হচ্ছে। এতে একদিকে যেমন শিল্পীরা সংস্কৃতি চর্চার সুযোগ পাচ্ছে, অন্যদিকে দর্শণার্থীরা নির্মল আনন্দ উপভোগ করতে পারছেন। মেলায় এসে তারা  পছন্দের কোনাকাটার পাশাপাশি পরিবার পরিজন ও স্বজনদের সাথে সময় কাটাতে পারছেন। 
মেলায় আগত দর্শণার্থী হাবিবা বিনতে সুমাইয়া বলেন, এই মেলায়, তাঁত, বস্ত্র, পাট, হস্ত ও মৃৎ শিল্পে উৎপাদিত পণ্যের স্টল বসেছে। এখান থেকে কেনার অনেক পণ্য রয়েছে। মেলা কেবল শুরু হয়েছে। মেলায় এসে সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করতে পারছি। বিনোদনের মধ্য দিয়ে ভাল সময় কাটছে। 
গোপালগঞ্জের শিল্প উদ্যোক্তা শরীফ ফার্নিচারের সত্ত্বধিকারী মো. কবির হোসেন বলেন, এখানে বিসিক ১০ দিনব্যাপী উদ্যোক্তা মেলার আয়াজন করেছে। এই মেলায় দেশের বিভিন্ন প্রান্তে উৎপাদিত তাঁত,পাট, মৃৎ শিল্প সহ বিভিন্ন পণ্যের স্টল বসেছে। এই মেলা নতুন উদ্যোক্তা তৈরী ও পন্যের বাজার সৃষ্টিতে ভূমিকা রাখবে। এই উদ্যোগের জন্য  জেলা প্রশাসন ও বিসিককে ধন্যবাদ জানাই।