বাসস
  ১২ ফেব্রুয়ারি ২০২৩, ১৭:১০

ঝালকাঠিতে ফ্রি মেডিকেল ক্যাম্প

ঝালকাঠি, ১২ ফেব্রুয়ারি, ২০২৩ (বাসস) : জেলায় আজ দরিদ্র ও অসহায় মানুষের মধ্যে বিনামূল্যে ফিজিওথেরাপি চিকিৎসা, বিভিন্ন পরীক্ষা প্রদান ও ওষুধ বিতরণ করা হয়েছে।
রোববার সকাল ৯টায় শহরের চাঁদকাঠি আশা সমন্বিত স্বাস্থ্যকেন্দ্রে ফ্রি মেডিকেল ক্যাম্প উদ্বোধন করেন প্রধান অতিথি ঝালকাঠির সিভিল সার্জন ডা. এইচ এম জহিরুল ইসলাম।
আশা ঝালকাঠি জেলার ডিএম শেখ ফিরোজ আহমেদের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন ঝালকাঠি সদর উপজেলার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর কাউন্সিলর মো. হাফিজ আল মাহমুদ ও আশা’র চিফ হেলথ অফিসার ডা. মো. শরিফুল আলম। এছাড়াও সাংবাদিক ও জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন। বিনামূল্যে বিভিন্ন পরীক্ষা করার সুযোগ, ফিজিওথেরাপি ও ওষুধ  পেয়ে স্থানীয়রা  অনেক খুশি হয়েছেন।
ক্যাম্পে আগত অতিথিরা বলেন, এ ধরণের কর্মকান্ডে অসহায় পরিবারের মুখে হাসি ফোটাবে।
তারা বলেন, বেসরকারি প্রতিষ্ঠান আশা’র প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট মো. সফিকুল হক চৌধুরীর স্মরণে বিনামূল্যে ফিজিওথেরাপি চিকিৎসা, বিভিন্ন পরীক্ষা ও ওষুধ বিতরণ ক্যাম্প কর্মসূচির আয়োজন করা হয়। সকাল ৯ টা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত ৫০০ রোগীকে ফিজিওথেরাপি দেওয়া হয়। সদর উপজেলার বিভিন্ন স্থানে অসহায় ও দরিদ্রদের মাঝে ফিজিওথেরাপি চিকিৎসা পরামর্শ দেওয়া হয়। ঝালকাঠির সিভিল সার্জন ডা. এইচ এম জহিরুল ইসলাম বলেন, শুধু ব্যবসায়িক কর্মকান্ড নয়, সামাজিক উন্নয়নে এগিয়ে আসছে আশা। সমাজে এই ধরণের যত প্রতিষ্ঠান আছে তারা সবাই যদি মানুষের সেবায় এগিয়ে আসে তাহলে স্বাস্থ্যসেবা মানুষের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব।