বাসস
  ১৪ ফেব্রুয়ারি ২০২৩, ১২:৩১
আপডেট  : ১৪ ফেব্রুয়ারি ২০২৩, ১২:৩৩

কুমিল্লার নগর উদ্যানে চলছে বসন্ত মেলা

কুমিল্লা (দক্ষিণ), ১৪ ফেব্রুয়ারি, ২০২৩ (বাসস) : কুমিল্লার নগর উদ্যানে নারী উদ্যোক্তাদের উদ্যোগে বসন্ত ও ভালোবাসা দিবসকে কেন্দ্র করে বসন্ত মেলা চলছে। মেলায় ৫০টি স্টলের মধ্যে ৩০টি স্টল দেশি খাবারের।
মেলা ঘিরে দেখা যায়, ঘরের তৈরি খাবারের মধ্যে রয়েছে সবজি রোল, চিকেন রোল, গজা, সন্দেশ, পাকোড়া, চকলেট, নারু, মোয়া, বিভিন্ন ধরনের কেক, পিঠা, আঁচার, মধু, হাতের তৈরি গহনা,  মেলার পরিচালক জেবুন্নেছা শাহনাজ বাসসকে জানান, ১০ হাজার টাকা দিয়ে ব্যবসা শুরু করি। ১৫ মাসে ভালো সফলতা পাই। কেক তৈরির ক্রিমটা বেশি বিক্রি হয়।
এ মেলার আয়োজক নারী উদ্যোক্তা হালিমা খাতুন রিতু জানান, কেনা-বেচা ডট কম ফেসবুক গ্রুপের মাধ্যমে এ মিলনমেলা। এখানে মোট ৫০ টি স্টল রয়েছে। নারী উদ্যোক্তা রয়েছেন শতাধিক। বিক্রি ভালই হচ্ছে। ইতিপূর্বে একদিনের আয়োজনের করেছি। মানুষের প্রচুর আগ্রহ দেখে, এবারও তিন দিনের আয়োজন করেছি। আজ মঙ্গলবার সন্ধ্যা পর্যন্ত চলবে এ মেলা। তিনি আরও জানান, কাজ শুরু করার সময় আমার টাকা ছিলো না। ফেসবুকে পোস্ট করি, একজন রোস্ট পোলাও অর্ডার করেন। তার থেকে অগ্রীম ৩০০ টাকা নিয়ে ৫৩০ টাকা পণ্য বিক্রি করি। আলহামদুরিল্লাহ, এখন গত দশ মাস কাজ করে আমি লক্ষ টাকা আয় করেছি।
ক্রেতা মনির খন্দকার এসেছেন তার পরিবারের সদস্যদের নিয়ে। তিনি বাসসকে বলেন, মেলায় বেশি ভালো লেগেছে দেশি খাবারের সমাহার। বিশেষ করে সুস্বাদু পিঠা নজর কেড়েছে।
আয়োজক কমিটির সদস্য জান্নাতুল পলি বাসসকে জানান, আমাদের ফাগুনী ভালোবাসার উৎসব এটি। এখানে ঘরোয়া খাবার, খাদি, বাটিক, হাতের কাজের পোশাক, শিশুদের নান্দনিক পোশাক মেয়েদের সাজ সরঞ্জাম, নকশি কাঁথা, থ্রি পিস, টু-পিস, মধু, কলোজিরা, মৃৎ শিল্পসহ শতাধিক পণ্যের সমাহার ঘটেছে। এখানে বেশি হচ্ছে ঘরোয়া খাবারের স্টল। খাবার বেশি বিক্রি হচ্ছে। প্রত্যাশার থেকে বেশি ক্রেতা এসেছে।