বাসস
  ১৪ ফেব্রুয়ারি ২০২৩, ১৯:২২

নীলফামারীতে আত্মকর্মসংস্থানে ২৩৭ পরিবার পেল গরু ও ছাগল

নীলফামারী, ১৪ ফেব্রুয়ারি, ২০২৩ (বাসস) : জেলায় আত্মকর্মসংস্থান সৃষ্টিতে ২৩৭ পরিবার পেল গরু ও ছাগল। আজ মঙ্গলবার দুপুরে সদর উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তার কার্যালয় চত্বরে এসব গরু ও ছাগল প্রদান করেন প্রধান অতিথি সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহিদ মাহমুদ। 
বেসরকারি উন্নয়ন সংস্থা ওয়ার্ল্ড ভিশনের উদ্যোগে ২১৬টি অতিদরিদ্র পরিবারকে ছাগল এবং ২১টি পরিবারকে দেয়া হয় গরু (বকনা বাছুর)।
এসময় ওর্য়াল্ড ভিশন নীলফামারী এলাকার সমন্বয়কারী লোটাস চিসিমের সভাপতিত্বে বক্তৃতা করেন- সদর উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা আব্দুর রাজ্জাক, গ্রাম উন্নয়ন কমিটির সভাপতি শামসুল ইসলাম, ফজলার রহমান, ওয়ার্ল্ড ভিশন নীলফামারী কর্মসূচি কর্মকর্তা প্রশান্ত কুমার, মৈত্রি ¯œাল প্রমুখ। 
সংশ্লিষ্টরা জানায়, নীলফামারী পৌরসভা, টুপামারী, পলাশবাড়ি ও খোকশাবাড়ি ইউনিয়নের বাছাইকৃত ২৩৭টি অতিদরিদ্র পরিবারকে ওই সহায়তার আওতায় আনা হয়েছে। গরু ও ছাগল পালন করে তারা পরিবারের সংকট মোকাবেলা এবং আত্মকর্মসংস্থান সৃষ্টিতে ভূমিকা রাখবেন। 
ওর্য়াল্ড ভিশন নীলফামারীর সমন্বয়কারী লোটাস চিসিম বলেন, ‘গরু ছাগল ছাড়াও ওই কর্মসূচির আওতায় ক্ষুদ্র ব্যবসার জন্য ২০জনকে আর্থিক সহায়তা প্রদান করা হবে।’