বাসস
  ১৪ ফেব্রুয়ারি ২০২৩, ২১:০৫

বিদেশী পর্যটক আকর্ষনে সরকার মহাপরিকল্পনা গ্রহণ করছে

হবিগঞ্জ, ১৪ ফেব্রুয়ারি, ২০২৩ (বাসস): একজন বিদেশী পর্যটক দেশে আসলে ১১জনের কাজের সুযোগ হয়। তাই সরকার এই খাতের উন্নয়নে বিশেষজ্ঞদের মাধ্যমে একটি মহাপরিকল্পনা তৈরি করছে। 
হবিগঞ্জে জেলা প্রশাসনের সম্মেলন মঙ্গলবার দুপুরে হবিগঞ্জ জেলার পর্যটন শিল্প উন্নয়নে সমন্বয় সাধন সংক্রান্ত মতবিনিময় সভা ও সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে সিলেটের বিভাগীয় কমিশনার ড. মোশাররফ হোসেন একথা বলেন।
তিনি বলেন- পর্যটন বিকাশে দেশে ১১শ থেকে ১২শ ট্যুরিস্ট প্রোডাক্ট শনাক্ত করা হয়েছে। সরকার অবকাঠামোগত উন্নয়নের কাজ করবে। কিন্তু এই শিল্পের বিকাশে স্থানীয় উদ্যোক্তাদেরকে এগিয়ে আসতে হবে। এই খাতে বিনিয়োগের জন্য দেশী-বিদেশী বিনিয়োগকারীদের পাশাপাশি প্রবাসীদেরকে আগ্রহী করতে সরকার কাজ করে যাচ্ছে। সরকারের মহা-পরিকল্পনায় কক্সবাজারের পরেই রয়েছে সিলেট অঞ্চলের নাম। তাই এখানকার সম্ভাবনাকে কিভাবে কাজে লাগানো যায় তার জন্য প্রশাসন ও জনপ্রতিনিধিদের মেলবন্ধনের মাধ্যমে এগিয়ে যেতে হবে।
হবিগঞ্জের জেলা প্রশাসক ইশরাত জাহানের সভাপতিত্বে এ সময় বক্তৃতা করেন- হবিগঞ্জ পৌরসভার মেয়র আতাউর রহমান সেলিম, জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এডভোকেট আলমগীর চৌধুরী, সিভিল সার্জন ডা. মোহাম্মদ নুরুল হক,অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মিন্টু চৌধুরী ও অতিরিক্ত পুলিশ সুপার শৈলেন চাকমা। 
সেমিনারে জেলার সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, পরিবহন ও পর্যটন সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।