বাসস
  ১৫ ফেব্রুয়ারি ২০২৩, ১৪:৩০

কৃষি উন্নয়নে অবদান রাখায় কুমিল্লার ৬ মাঠ কর্মকর্তাকে সম্মাননা প্রদান

কুমিল্লা (দক্ষিণ), ১৫ ফেব্রুয়ারি, ২০২৩ (বাসস) : জেলার বুড়িচংয়ে কৃষি উন্নয়নে অবদানের স্বীকৃতি স্বরূপ ‘কৃষি উন্নয়ন অগ্রযাত্রায় বুড়িচং সম্মাননা’ ৬ জন মাঠের কর্মকর্তাকে প্রদান করা হয়েছে। আজ দুপুর ১২টায় উপজেলা কৃষি অফিসে এ সম্মাননা প্রদান করা হয়। চাকরি জীবনে অনেকে প্রথমবারের মতো এ সম্মাননা পেয়ে খুশি।
সম্মাননা প্রাপ্তরা হলেন, তেল জাতীয় ফসলের আবাদ বৃদ্ধিতে প্রথম মনোহরপুর ব্লকের উপসহকারী কৃষি অফিসার মো. সাহেদ হোসেন, ২য় ভরাসার ব্লকের মো. ফখরুল ইসলাম ও ৩য় আবিদপুর ব্লকের মোহাম্মদ ওমর ফারুক। কৃষি সম্প্রসারণে বিশেষ অবদানের জন্য প্রথম রামপুর ব্লকের মোসা. সুলতানা ইয়াসমিন, পূর্ণমতি ব্লকের মোছা. বিলকিছ আক্তার ও ৩য় নিমসার ব্লকের মো. ফারুক আহাম্মদ ভূঞা।
সম্মাননা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তর কুমিল্লা অঞ্চলের অতিরিক্ত পরিচালক ড. মোহিত কুমার দে ও বিশেষ অতিথি ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তর কুমিল্লার উপপরিচালক মো. মিজানুর রহমান। সভাপতিত্ব করেন উপজেলা কৃষি অফিসার মোছা. আফরিণা আক্তার। স্বাগত বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত উপজেলা কৃষি অফিসার বানিন রায়।
উপসহকারী কৃষি অফিসার মো. সাহেদ হোসেন বলেন, আমার ব্লকে তেল জাতীয় ফসল উৎপাদন কৃষকদের সহযোগিতায় কয়েকগুণ বাড়িয়েছি। ভারপ্রাপ্ত উপজেলা কৃষি কর্মকর্তা আমাকে পরামর্শ ও উৎসাহ দিয়েছেন। এসময় এ পুরস্কার পেয়ে আমি আনন্দিত।
ভারপ্রাপ্ত উপজেলা কৃষি কর্মকর্তা বানিন রায় বলেন, মাঠের উপসহকারী কর্মকর্তারা রোদে পুড়ে বৃষ্টিতে ভিজে কাজ করেন। বুড়িচংয়ে মাঠ কর্মকর্তারা কৃষির উন্নয়নে যে কাজ করেছেন তা অনবদ্য। তাদের সম্মানিত করতে পেরে ভালো লাগছে। এতে কুমিল্লার কৃষি আরো এগিয়ে যাবে।