বাসস
  ২৫ ফেব্রুয়ারি ২০২৩, ১০:০৪

নড়াইলে পরিবহণ ধর্মঘট প্রত্যাহার : বাস চলাচল শুরু

নড়াইল, ২৫ ফেব্রুয়ারি, ২০২৩ (বাসস) : পুলিশ প্রশাসনের সঙ্গে শুক্রবার রাত সাড়ে ৮টায় বাস মালিক সমিতি ও পরিবহণ শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দের ফলপ্রসূ আলোচনা শেষে নড়াইলে পরিবহণ ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। আজ শনিবার ভোরে নড়াইল থেকে বিভিন্ন রুটে বাস ও অন্যান্য পরিবহণ চলাচল স্বাভাবিক হয়েছে। এতে যাত্রীরা স্বস্তির নিঃশ্বাস ফেলেছেন।
পুলিশ ও পরিবহণ শ্রমিক ইউনিয়ন অফিস সূত্রে জানা যায়, নড়াইল নতুন বাস টার্মিনাল এলাকা থেকে বৃহস্পতিবার রাত ৮টার দিকে খোকন নামে এক শ্রমিককে আটকের জেরে  শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) সকাল থেকে অনির্দষ্টকালের জন্য নড়াইল-ঢাকা-খুলনা-যশোর-লোহাগড়া-ভাটিয়াপাড়া রুটে শ্রমিকরা পরিবহণ ধর্মঘটের ডাক দেয়ায় জনভোগান্তি শুরু হয়।সূত্রে আরো জানা যায়,নড়াইল বাস-মিনিবাস পরিবহণ শ্রমিক ইউনিয়নের সদস্য শহরের ভওয়াখালী এলাকার বাসিন্দা খোকন রুপগঞ্জস্থ নতুন টার্মিনালের সামনে নড়াইল বাস মালিক সমিতি ও শ্রমিক ইউনিয়নের নামে টোলের টাকা আদায় করতেন। পদ্মা সেতু ও কালনাঘাটের মধুমতি সেতু চালু হওয়ার পর যশোর,বেনাপোল,সাতক্ষীরাসহ বিভিন্ন অঞ্চল থেকে ছেড়ে আসা যাত্রীবাহী পরিবহণগুলোর মালিক ও শ্রমিকরা টোল আদায়ের ব্যাপারে অভিযোগ জানিয়ে আসছিলেন।
এদিকে শুক্রবার রাত সাড়ে ৮ টায় নড়াইল পুলিশ সুপারের কার্যালয়ে পুলিশের উদ্ধর্তন কর্মকর্তাদের সঙ্গে জেলা বাস মালিক সমিতির নেতৃবৃন্দ, নড়াইল ও যশোর জেলার পরিবহণ শ্রমিক নেতৃবৃন্দ পরিবহণ ধর্মঘট নিয়ে বৈঠকে বসেন। এ সময় নড়াইল জেলা বাস-মিনিবাস মালিক সমিতির সভাপতি সরদার আলমগীর হোসেন,সাধারণ সম্পাদক কাজী জহিরুল হক,যশোর পরিবহণ শ্রমিক ইউনিয়নের (রেজি:-২২৭) সেক্রেটারি সেলিম রেজা মিঠু, নড়াইল জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি বিপ্লব বিশ্বাস বিলো,সেক্রেটারি আব্দুল্লাহ আল মামুন,যুগ্ন সাধারণ সম্পাদক মকতুল হোসেন প্রমূখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।পুলিশ প্রশাসনের সঙ্গে বাস মালিক সমিতির নেতৃবৃন্দ ও পরিবহণ শ্রমিক নেতৃবৃন্দ’র ফলপ্রসু আলোচনা হওয়ায় এবং আটক খোকনকে মুক্তি দেয়ায় পরিবহণ ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে।