বাসস
  ২৪ মার্চ ২০২৩, ১৬:৫৭

চট্টগ্রামে তাহের নাহার ফাউন্ডেশনের ইফতার সামগ্রী বিতরণ

চট্টগ্রাম, ২৪ মার্চ ২০২৩ (বাসস) : চট্টগ্রামের পাঁচলাইশে স্বেচ্ছাসেবী সংস্থা তাহের নাহার ফাউন্ডেশনের উদ্যোগে দুই হাজার অসহায় দুস্থ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করা হয়েছে। 
পবিত্র মাহে রমজান উপলক্ষে নগরীর তাহের নাহার ফাউন্ডেশনের কার্যালয়ে আয়োজিত ইফতার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) মেয়র বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী। 
 অনুষ্ঠানে মেয়র বলেন, যেকোনো উন্নয়নে সরকারি পদক্ষেপের প্রয়োজনীয়তা অনস্বীকার্য, সরকারি উদ্যোগের পরিপূরক হিসেবে বেসরকারি উন্নয়ন পদক্ষেপ সেই উন্নয়নকে ত্বরান্বিত করে। দেশে আর্থসামাজিক উন্নয়ন ও শিক্ষার হার বৃদ্ধি করে স্থায়ী উন্নয়ন ত্বরান্বিতকরণের মাধ্যমে জনগণের সামাজিক নিরাপত্তা বৃদ্ধি এবং সামাজিক সম্মান নিশ্চিতকরণে বর্তমান সরকার নিরলসভাবে শিক্ষা, স্বাস্থ্য, খাদ্য, কৃষি ও আনুষঙ্গিক অন্যান্য বিষয় নিয়ে কাজ করে যাচ্ছে।  
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক ও চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের বোর্ড সদস্য এডভোকেট জিনাত সোহানা চৌধুরী, মহানগর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নুরুল আজিম রনি, সি- ইউনিট আওয়ামী লীগের সভাপতি আলহাজ রফিক উদ্দিন কালু।
তাহের নাহার ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক এডভোকেট জিনাত সোহানা চৌধুরী বলেন, তাহের নাহার ফাউন্ডেশনের এই জনহিতকর কাজ চলমান থাকবে। ইতেমধ্যে ৩ হাজার অসহায় পরিবারের ডাটাবেজ তৈরি করা হয়েছে, যারা ফাউন্ডেশন থেকে স্থায়ীভাবে বিভিন্ন ধরনের সাহায্য সহযোগিতা পাবে। ফাউন্ডেশন থেকে বাড়ি নির্মাণ, খাদ্য সহায়তা, চিকিৎসা, পড়াশোনা, বিবাহ সহযোগিতা,  মেডিসিনসহ বিভিন্ন প্রকারের আর্থিক সহযোগিতা পাবেন তালিকাভুক্ত পরিবার।
অনুষ্ঠানে অন্যদের মধ্যে মঈন উদ্দিন মহিন, মোহাম্মদ জাহাঙ্গীর আলম, নগর স্বেচ্ছাসেবক লীগের সংগঠক সাইফুদ্দিন বাবুল, আবুল কালাম আজাদ, আশেকানে আউলিয়া ডিগ্রি কলেজ ছাত্র সংসদ জিএস আমিনুল করিম, ওয়ার্ড যুবলীগ নেতা মো. এনাম ও ওয়ার্ড আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ নেতা এমরান মাহমুদ রনি বক্তব্য রাখেন। 
আগামী ২৫ মার্চ সিএমপি কমিশনারের উপস্থিতিতে আরও ১০০০ ইফতার সামগ্রী বিতরণ করা হবে।