বাসস
  ০২ এপ্রিল ২০২৩, ১৭:১৫

গোপালগঞ্জে প্রধানমন্ত্রীর উপহারের ট্যাব পেল ৩৪২ মেধাবী শিক্ষার্থী

টুঙ্গিপাড়া, (গোপালগঞ্জ) ২ এপ্রিল, ২০২৩ (বাসস) : গোপালগঞ্জে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারের ট্যাব পেয়েছে ৩৪২ মেধাবী শিক্ষার্থী ।
আজ রোববার দুপুরে শহরের শেখ ফজলুল হক মণি স্মৃতি অডিটোরিয়ামে মেধাবী শিক্ষার্থীদের হাতে ট্যাব তুলে দেয়া হয়।
গোপালগঞ্জ সদর উপজেলা প্রশাসন ও সদর উপজেলা পরিসংখ্যান  অফিস আয়োজিত এই অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন গোপালগঞ্জের পুলিশ সুপার আয়েশা সিদ্দিকা ও জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা বদরুদ্দোজা বদর।
গোপালগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মহসিন উদ্দীনের সভাপতিত্বে এই অনুষ্ঠানে জেলা পরিসংখ্যান অফিসের উপ-পরিচালক মুহাম্মদ আরিফুল ইসলাম, শিক্ষার্থী  ফাতেমা সোহেল সেঁজুতি ও দেবলীন অধিকারী মহিন বক্তব্য রাখেন।
শহরের বিণাপাণি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির শিক্ষার্থী  ফাতেমা সোহেল সেঁজুতি বলেন, আগামীর বাংলাদেশ হবে স্মার্ট বাংলাদেশ। এই লক্ষ্যে প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা  আমাদের ট্যাব উপহার দিয়েছেন। এই ট্যাবের মাধ্যমে আমরা জ্ঞান-বিজ্ঞানের নতুন নতুন শাখায় প্রবেশ করে নিজেকে তথ্য প্রযুক্তি সম্পর্কে আরো সমৃদ্ধ করতে পারবো। প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ গড়তে আবদান রাখতে পারবো। এই ট্যাব প্রদান করার জন্য আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনা, গোপালগঞ্জ জেলা প্রশাসন, উপজেলা প্রশাসন ও পরিসংখ্যান অফিসের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।
গোপালগঞ্জের জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম বলেন, ট্যাব তোমরা কল্যাণার্থে ব্যবহার করবে। তোমরাই ২০৪১ এ প্রধানমন্ত্রীর  স্মার্ট বাংলাদেশ গড়ে তুলবে।
আনুষ্ঠানের সভাপতি ও গোপালগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মহসিন উদ্দীন বলেন, স্মার্ট বাংলাদেশ গড়তে গোপালগঞ্জ সদর উপজেলার সরকারি ও এমপিওভূক্ত ৫০টি  মাধ্যমিক বিদ্যালয়ের নবম ও দশম শ্রেণির মেধাবী ৩৪২ জন শিক্ষার্থীর হাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারের এই ট্যাব বিতরণ করা হয়েছে। ট্যাবগুলো আধুনিক মানের। কনফিগারেশনও বেশ ভাল। শিক্ষার্থীদের এই ট্যাব বেশ ভাল কাজে আসবে বলে জানান তিনি।