বাসস
  ১৩ এপ্রিল ২০২৩, ১১:০৯

যশোরে নারী উদ্যোক্তাদের উদ্যোগে চালু হচ্ছে হলিডে মার্কেট

যশোর, ১৩ এপ্রিল, ২০২৩ (বাসস) : জেলা শহরে নারী উদ্যোক্তাদের উদ্যোগে চালু হচ্ছে প্রিজম হলিডে মার্কেট। শহরের কারবালা পরিদর্শন বাংলো সড়কে এ মার্কেটের উদ্বোধন করা হবে। সরকারি ছুটির দিন শুক্রবার ও শনিবার খোলা থাকবে এই মার্কেট। 
প্রিজম যুব উন্নয়ন সংস্থার সভাপতি মুসলিমা খাতুন জানান, যশোর পৌরসভার সহযোগিতায় আগামীকাল শুক্রবার বেলা ১১টায় জেলা পরিষদ চেয়ারম্যান সাইফুজ্জামান পিকুল প্রধান অতিথি হিসেবে হলিডে মার্কেটের উদ্বোধন করবেন। সভাপতিত্ব করবেন পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা হায়দার গণি খান পলাশ। 
নারী উদ্যোক্তারা জানান, সপ্তাহে দু’দিন উদ্যোক্তারা তাদের পণ্যের পসরা সাজিয়ে বসবেন। ঈদ সামনে রেখে তাদের হস্তশিল্প, পোশাক, প্রসাধনী, খাদ্যপণ্যসহ সৌখিন জিনিসপত্র ক্রেতাদের কাছে বিক্রি করা হবে।এখানে মধ্যস্বত্বভোগী না থাকায় ক্রেতারা সাশ্রয়ী মূল্যে পণ্য কিনতে পারবেন।
নারী উদ্যোক্তা শাহরিয়ার সিদ্দিকী পল্লী ও আফরোজা ইয়াসমিন বলেন, এ মার্কেটে ব্যবসায়ীরা সরাসরি পণ্যের উদ্যোক্তা। মধ্যস্বত্বভোগী ছাড়াই ভোক্তা সরাসরি পণ্য ক্রয় করে লাভবান হবেন। উদ্যোক্তাদের পণ্য বিক্রি ও প্রদর্শনীর জন্য প্রতি সপ্তাহের শুক্রবার ও শনিবার সবার জন্য মার্কেট খোলা থাকবে। এই উদ্যোগের মাধ্যমে কুটির শিল্পসহ ক্ষুদ্র ও মাঝারি নারী উদ্যোক্তাদের পণ্যের প্রচার-প্রসার ও অর্থনৈতিক উন্নয়ন ঘটবে। ইতোমধ্যে ৫০ জন উদ্যোক্তা স্টলের জন্য বুকিং দিয়েছেন।হলিডে মার্কেটে আপাতত ১০০টি স্টল দেয়া হবে বলে তারা জানান।