বাসস
  ২৮ এপ্রিল ২০২৩, ২১:১৫

আহসান উল্লাহ মাস্টারের ১৯তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষ্যে কর্মসূচি 

ঢাকা, ২৮ এপ্রিল, ২০২৩ (বাসস) : স্বাধীনতা পদক প্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা প্রখ্যাত শ্রমিক নেতা সাবেক সংসদ সদস্য শহীদ আহসান উল্লাহ মাস্টারের ১৯ম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষ্যে আগামী ৭ মে ঢাকা ও গাজীপুরসহ দেশের বিভিন্ন স্থানে ব্যাপক কর্মসূচি গ্রহণ করা হয়েছে।  
কর্মসূচির মধ্যে রয়েছে মিলাদ ও দোয়া  মাহফিল, স্মরণ  সভা এবং স্মরণিকা  প্রকাশ। 
আগামী ৭ মে সকালে গাজীপুর সিটি কর্পোরেশনের ৩৯ নং ওয়ার্ডের হায়দরাবাদ গ্রামে শহীদ আহসান উল্লাহ মাস্টারের সমাধিতে পু®পার্ঘ্য অর্পণ ও শ্রদ্ধা নিবেদন ও বিকেলে মিলাদ ও দোয়া  মাহফিল এবং স্মরণসভার আয়োজন করা হয়েছে। 
এছাড়া এ উপলক্ষে আহসান উল্লাহ মাস্টার (এমপি) স্মৃতি পরিষদ আগামী ৬ মে সকাল সাড়ে ১০টায় জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে এক আলোচনা সভার আয়োজন করবে। আহসান উল্লাহ মাস্টার স্মৃতি পরিষদ ১৯তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে একটি স্মরণিকা ও সংবাদপত্রে বিশেষ সংখ্যা প্রকাশের উদ্যোগ নিয়েছে। 
উল্লেখ্য, ২০০৪ সালের ৭ মে বিএনপি জোট সরকারের মদদপুষ্ট একদল সন্ত্রাসী নোয়াগাঁও এম এ মজিদ মিয়া উচ্চ বিদ্যালয় মাঠে তাকে প্রকাশ্যে গুলি করে হত্যা করে। ২০০৫ সালের ১৬ এপ্রিল দ্রুত বিচার আইনে এ হত্যা মামলার রায় হয়। 
শহীদ আহসান উল্লাহ মাস্টারের বড় ছেলে এবং যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি শহীদ আহসান উল্লাহ মাস্টারের শাহাদৎ বার্ষিকীর কর্মসূচিতে অংশগ্রহণের জন্য অনুরোধ জানিয়েছেন।