বাসস
  ৩০ এপ্রিল ২০২৩, ১৪:০০

নাটোরে এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু

নাটোর, ৩০ এপ্রিল, ২০২৩ (বাসস) : জেলায় ৪৬টি কেন্দ্রের মাধ্যমে ২৩ হাজার ৮০৩ পরীক্ষার্থীর অংশগ্রহণে আজ  এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়েছে। নকলমুক্ত এবং সুষ্ঠু-সুন্দর পরীক্ষা নিশ্চিত করতে সকল গৃহীত সকল পদক্ষেপ বাস্তবায়ন করা হচ্ছে।
জেলা প্রশাসকের কার্যালয় সূত্রে জানা যায়, চলতি বছরে জেলায় ২৬টি কেন্দ্রের মাধ্যমে ১৮ হাজার ৩৯০ জন পরীক্ষার্থী এসএসসি, ১৩টি কেন্দ্রের মাধ্যমে তিন হাজার ২৪০ জর পরীক্ষার্থী এসএসসি (ভোকেশনাল) এবং সাতটি কেন্দ্রের মাধ্যমে দুই হাজার ১৭৩ জন পরীক্ষার্থী এসএসসি (দাখিল) পরীক্ষায় অংশগ্রহণ করছে। 
নাটোর সরকারি বালিকা বিদ্যালয় পরীক্ষা কেন্দ্রের পরীক্ষার্থী এবং নববিধান উচ্চ বালিকা বিদ্যালয়ের শিক্ষার্থী কাজী সানজানা মোস্তাক জানায়, পরীক্ষা কেন্দ্রের পরিবেশ সুন্দর। পরীক্ষার প্রস্তুতি ভালো। আশাকরি পরীক্ষাও ভালো হবে।
নাটোরের জেলা প্রশাসক এবং জেলা ম্যাজিস্ট্রেট আবু নাছের ভূঁঞা নাটোর সরকারি বালক বিদ্যালয় পরিদর্শনকালে বলেন, সুষ্ঠু-সুন্দর পরিবেশে পরীক্ষা গ্রহণ করা হচ্ছে। শিক্ষা মন্ত্রণালয় এবং শিক্ষা বোর্ডের নির্দেশনা কার্যকরি করতে কেন্দ্র সচিবদের অংশগ্রহণে ইতোপূর্বে অনুষ্ঠিত সভায় প্রয়োজনীয় পরামর্শ প্রদান করা হয়। এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটরা জেলার সকল কেন্দ্রে পরীক্ষা গ্রহণ কার্যক্রম তদারক করছেন। আশাকরি সফলতার সাথে পরীক্ষা সম্পন্ন হবে।