বাসস
  ০১ মে ২০২৩, ১৭:২৩

সিলেটে নানা আয়োজনে মহান মে দিবস পালিত

সিলেট, ১ মে, ২০২৩ (বাসস): সিলেটে যথাযথ মর্যাদা ও নানা আয়োজনে মহান মহান মে দিবস পালিত হয়েছে।
আজ সোমবার সকালে সিলেট জেলা প্রশাসন ও আঞ্চলিক শ্রম দপ্তর ও শ্রম কল্যাণ কেন্দ্রের উদ্যোগে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে এক বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। 
‘শ্রমিক মালিক ঐক্য গড়ি, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলি’ এ স্লোগানকে সামনে রেখে র‌্যালিতে অংশ নেন সিলেটের জেলা প্রশাসক মজিবর রহমান, পুলিশ সুপার মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন, প্রশাসনের পদস্থ  কর্মকর্তাসহ বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ।
মে দিবসকে ঘিরে নগরীতে বিভিন্ন শ্রমিক সংগঠন র‌্যালি ও আলাচনা সভা করেছে। সকাল ১১টায় জাতীয় শ্রমিকলীগ সিলেট মহানগর শাখার উদ্যোগে সংগঠনের সভাপতি এম শাহরিয়া কবির সেলিম এর নেতৃত্বে সকল সহযোগী সংগঠনকে নিয়ে নগরীর রেজিস্টারি মাঠ থেকে বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। 
মহান মে দিবস উপলক্ষে শ্রমিকদের দাবী আদায়ের লক্ষে সিলেট জেলা হোটেল শ্রমিক ইউনিয়নের উদ্যোগে র‌্যালী ও সমাবেশ আয়োজন করা হয়।
সোমবার বেলা ১১টার সময় নগরীর তালতলাস্থ সংগঠনের জেলা কার্যলয়ে সামনে থেকে র‌্যালি শুরু হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে সমাবেশ অনুষ্ঠিত হয়। এছাড়াও দিবসটি উপলক্ষে সিলেট বিভিন্ন শ্রমিক সংগঠনের উদ্যোগে পৃথক র‌্যালী, আলোচনা সভা সহ নানা কর্মসূচি গ্রহন করা হয়।