বাসস
  ০৪ মে ২০২৩, ১৭:১৩

ফেনীতে বড় ভাইকে হত্যায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত ছোটভাই ৩০ বছর পর গ্রেফতার

ফেনী, ৪ মে, ২০২৩ (বাসস) : ফেনীতে বড় ভাইকে হত্যার দায়ে  যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি ছোট ভাইকে ৩০ বছর পর গ্রেফতার করেছে র‌্যাব। 
গ্রেফতারকৃত আবুল খায়ের (৬৫) ছাগলনাইয়া উপজেলার দক্ষিণ বল্লভপুর গ্রামের মৃত অলি আহম্মেদের মেজো ছেলে।
আজ বৃহস্পতিবার  দুপুরে  র‌্যাব-৭ এর সিনিয়র সহকারি পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার এসব তথ্য জানান । 
তিনি জানান,  বুধবার রাতে আবুল খায়েরকে চট্টগ্রাম  থেকে  গ্রেফতার করা হয়।
র‌্যাব-৭ ফেনীর কোম্পানি কমান্ডার মোহাম্মদ সাদিকুল ইসলাম জানান, একই মামলায় যাবজ্জীবন দন্ডপ্রাপ্ত অপর আসামী নিহতের ছোট ভাই আবদুল কাদের (৬২) এখনো পলাতক।
গ্রেফতারকৃত আসামীর বর্ণনা দিয়ে  র‌্যাব আরও জানায়, আবুল খায়ের গ্রেফতার এড়াতে ছদ্মনামে চট্টগ্রাম জেলার পটিয়া এলাকায় অবস্থান করছেন এমন তথ্যের ভিত্তিতে অভিযান পরিচালনা করে তাকে গ্রেফতার করা হয়।গ্রেফতারকৃত আসামী প্রাথমিক জিজ্ঞাসাবাদে পলাতক অবস্থায় বিভিন্ন সময় স্থান পরিবর্তনের কথা জানিয়েছেন।
গ্রেফতারকৃত আসামীকে আজই ছাগলনাইয়া থানায় হস্তান্তর করা হবে বলে জানান সিনিয়র সহকারি পরিচালক (মিডিয়া) মো. নূরুল।
র‌্যাব জানায়, ১৯৯৩ সালের ২৭ জুন সম্পত্তির বণ্টন নিয়ে ঝগড়ার এক পর্যায়ে আসামী আবুল খায়ের এবং তার ছোট ভাই আব্দুল কাদের তাদের বড় ভাইকে ধারালো দা দিয়ে ঘাড়ে এলোপাতাড়ি কুপিয়ে গুরুতর আহত করে। আহত অবস্থায় হাসপাতালে নেয়ার পথেই মারা যান তিনি। পরবর্তীতে এ ঘটনায় নিহতের বোন আমেনা বেগম বাদী হয়ে ছাগলনাইয়া থানায় আবুল খায়ের এবং আব্দুল কাদেরকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করেন। এ মামলায় আদালত পুলিশের তদন্ত এবং সাক্ষীদের সাক্ষ্য শেষে আসামীদের অনুপস্থিতিতে আবু তাহেরকে হত্যার দায়ে দুই সহোদরকে যাবজ্জীবন সাজা দেয় আদালত।