বাসস
  ১৪ মে ২০২৩, ১১:৪০

রাঙ্গামাটিতে অগ্নিকান্ডে ফার্নিচার কারখানা ও বসত ঘর ভস্মীভূত

রাঙ্গামাটি, ১৪ মে, ২০২৩ (বাসস) : জেলার তবলছড়ি এলকার স্বর্ণটিলায় মধ্যরাতে অগ্নিকান্ডে একটি বড় ফার্নিচারের কারখানাসহ একটি বসত ঘর ভস্মীভূত হয়েছে।
স্বর্ণটিলার বাসিন্দা  স্থানীয় সাংবাদিক মোঃ নাজিম উদ্দিন বাংলাদেশ সংবাদ সংস্থাকে(বাসস) জানান, রোববার রাত আনুমানিক আড়াইটার দিকে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটলে স্থানীয়রা মিলে আগুন নেভাতে চেষ্টা চালায়। পরে খবর পেয়ে রাঙ্গামাটি ফায়ার সার্ভিসের তিনটি ইউনিটি প্রায় ১ ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নেভাতে সক্ষম হয়।
ফায়ার সার্ভিসের উপ-পরিচালক মোঃ দিদারুল আলম জানান, শহরের স্বর্ণটিলা এলাকায় রোববার মধ্য রাতে অগ্নিকান্ডের খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৩ টি ইউনিট ঘটনাস্থলে পৌছে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালায় এবং প্রায় ১ ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। তবে অগ্নিকান্ডে একটি বড় ফার্ণিচারের কারখানাসহ একটি বসত ঘর পুড়ে যায়। শর্ট সার্কিটের মাধ্যমে অগ্নিকান্ডের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিক ধারনা করা হচ্ছে বলে  তিনি জানান।
কারখানার মালিক মো: জাহাঙ্গীর আলম বাসসকে জানান, মধ্যরাতে অগ্নিকান্ডের ঘটনায় তার বিশাল ফার্নিচার দোকানের সব কাঠ ও ফার্নিচার  পুড়ে গেছে। এতে ব্যাপক ক্ষতি হয়েছে ।
এদিকে আজ সকাল  ১০টায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী ও পরিবারের সাথে কথা বলেছেন রাঙ্গামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান।