বাসস
  ১৬ মে ২০২৩, ২২:৩১
আপডেট  : ১৬ মে ২০২৩, ২২:৩৫

ঢাকা থেকে অপহৃত প্রতিবন্ধী কিশোরী চট্টগ্রামে উদ্ধার, ২ অপহরণকারী গ্রেপ্তার

চট্টগ্রাম, ১৬ মে, ২০২৩ (বাসস): ঢাকার কদমতলী থেকে অপহৃত ১৩ বছরের বুদ্ধি প্রতিবন্ধী কিশোরীকে উদ্ধার এবং ২ অপহরণকারীকে চট্টগ্রামে গ্রেপ্তার করছে র‌্যাব-৭ চট্টগ্রাম। নগরীর ইপিজেড থানাধীন বাহাদুর কলোনি থেকে গতকাল সন্ধ্যায় র‌্যাব এ উদ্ধার অভিযান চালায়।
র‌্যাব-৭ চট্টগ্রাম আজ জানায়, গত ৯ মে ভোলা লালমোহনের মো. শহিদুল ইসলাম থানায় অভিযোগ করেন, তার মেয়ে লামিয়া আক্তারকে বিভিন্ন প্রলোভন দেখিয়ে মো. নাঈম নামে এক যুবক প্রেমের প্রস্তাব দেয়। তার মেয়ে প্রস্তাবে রাজি না হলে নাঈম তার মেয়েকে অপহরণ করে নিয়ে যাবে বলে জানায়। গত ৪ মে বিকেল সাড়ে ৩ টায় কিশোরী কোচিং সেন্টারে যাওয়ার জন্য বাসা থেকে বের হয়। সময়মতো বাসায় ফিরে না আসায় ভিকটিমের পিতা সম্ভাব্য সকল স্থানে খোঁজ করেন। খোঁজার একপর্যায়ে ভিকটিমের পিতা লোক মারফতে জানতে পারেন, ঢাকা মহানগরীর কদমতলী থানাধীন শ্যামপুর এলাকা হতে নাঈম এবং অন্যান্য সহযোগীরা ভিকটিমকে জোরপূর্বক একটি সিএনজি অটোরিকশা যোগে অপহরণ করে অজ্ঞাত স্থানে নিয়ে যায়। সর্বশেষ ভিকটিমকে নিয়ে অপহরণকারীরা চট্টগ্রামে অবস্থান করছে বলে জানতে পারেন।  
মেয়েকে উদ্ধার এবং অপহরণকারীদের আটকের জন্য মো. শহিদুল ইসলাম র‌্যাব-৭, চট্টগ্রাম বরাবর অভিযোগ দাখিল করেন। ওই অভিযোগের আলোকে র‌্যাব-৭ গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে, অপহরণকারীরা চট্টগ্রাম মহানগরীর ইপিজেড থানাধীন বাহাদুর কলোনিতে অবস্থান করছে। এই তথ্যের ভিত্তিতে গতকাল সন্ধ্যা ৬টার দিকে র‌্যাবের একটি দল অভিযান চালিয়ে আসামি ভোলা লালমোহন কচুয়াখালীর নান্নু মিয়ার পুত্র নাঈম (২০)  ও ভোলা কবিরহাট দক্ষিণ সাধুল্যপুরের আবুল হোসেনের পুত্র হৃদয়কে (৩০) আটক করে। এ সময় পিতার শনাক্ত মতে তার অপ্রাপ্তবয়স্ক কন্যাকে উদ্ধার করা হয়। উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটক আসামিরা স্বীকার করে, তারা অসৎ উদ্দেশ্যে এ কিশোরীকে অপহরণ করে আত্মগোপন করেছিল। 
উল্লেখ্য, ভিকটিমের পিতা-মাতা এবং আত্মীয়-স্বজনদের ভাষ্য মতে, অপহৃত কিশোরী বুদ্ধি প্রতিবন্ধী। 
গ্রেপ্তার আসামিদের পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য থানায় হস্তান্তর করা হয়েছে।